,
সংবাদ শিরোনাম :
» « ঠাকুরগাঁও জেলা আ.লীগের সহ-সভাপতি মকবুল হোসেন বাবুর ইন্তেকাল» « পঞ্চগড়ের রাবার ড্যামটি অকার্যকর হওয়ায় এলাকা প্লাবিত» « পঞ্চগড়ে চা চারা চুরির অভিযোগে মামলা» « এরশাদের মৃত্যুতে রেলপথ মন্ত্রীর গভীর শোক প্রকাশ» « সড়ক যোগাযোগ বিচ্ছিন্ন পঞ্চগড়ে প্রবল বর্ষণ ও ঝড়ো হাওয়ায় ব্যাপক ক্ষতি» « খুলনার দাকোপের লাউডোবে রুপান্তরের আয়োজন কিশোর- কিশোরীদের সু-স্বাস্থ্য সুরক্ষিত পরিবেশ প্রতিষ্ঠা বিষয়ক ক্যাম্পাইন অনুষ্ঠিত» « সারাদেশে অব্যাহত সাংবাদিক নির্যাতনের প্রতিবাদে সোনাগাজী রিপোর্টার্স ইউনিটির মানববন্ধন» « ঠাকুরগাঁও গড়েয়ায় জুয়ার আসর আগুনে পুড়িয়ে দিল ওসি আশিকুর রহমান» « সাংবাদিক রাসেদুল ইসলাম রাসেল নিখোঁজ» « সোনাগাজীর ছাড়াইতকান্দি হোসাইনিয়া দাখিল মাদ্রাসার নবনির্মিত ভবনের শুভ উদ্বোধন করেন- মাসুদ চৌধুরী এমপি

ঠাকুরগাঁওয়ে ভিজিএিফর চাল বিতরনে অনিয়ম ওজনে কম দেয়ার অভিযোগ করলে চড়াও হন চেয়ারম্যান

আলোরকন্ঠ রিপোর্টঃ ঈদুল ফিতর উপলক্ষে ঠাকুরগাঁওয়ে ভিজিএিফর চাল বিতরন শুরু হয়েছে। বৃহস্পতিবার সদর উপজেলার জামালপুর, বেগুনবাড়ী নারগুনসহ বেশ কয়েকটি ইউনিয়নে দুস্থ্য অসহায় মানুষের মাঝে চাল বিরতন করা হয়।
সরকারের নির্দেশনা অনুযায়ী মাথাপিছু প্রত্যেক কার্ডধারিকে ১৫ কেজি করে চাল দেয়ার কথা থাকলেও দেয়া হয়েছে ১০-১২ কেজি পর্যন্ত। এসময় সদরের জামালপুর ইউনিয়নের কার্ডধারিরা চাল নিয়ে ক্ষোভ প্রকাশ করলে কয়েকজনকে ১৫ কেজি করে চাল পুরনরায় ওজন করে দেয় ইউপি চেয়ারম্যানের লোকজন। এছাড়া না ওজন করেই বালতিতে ভরে চাল দিয়েছে সুবিধাভোগিদের। কার্ডধারিদের অভিযোগ ওজনে কম দিয়ে এসব চাল অন্য জায়গায় বিক্রি করছেন চেয়ারম্যান ও ইউপি সদস্যরা। আর কার্ডধারিদের বেশিরভাগ মানুষ জানেন না কতটুকু চাল পাবেন তারা। আর এ অভিযোগ করতে গেলে কার্ডধারিদের উপড় চড়াও হয় চেয়ারম্যান।
জামালপুর ইউনিয়নের কার্ডধারি রাবেয়া বেগম, হজরত আলী, রহিম উদ্দিনসহ অনেকে অভিযোগ করে বলেন, চাল দেয়ার কথা কতটুকু তা আমরা জানি না। তবে আসার পর শুনলাম ১৫ কেজি করে দিবে । কিন্তু পাল্লায় ওজন না দিয়ে দিচ্ছে এক বালতি এতে ১০-১২ কেজি হচ্ছে। এ বিষয়ে সদর উপজেলার জামালপুর ইউনিয়নের চেয়ারম্যান নজরুল ইসলাম চৌধুরী ওজনে কম দেয়া কথা অস্বীকার করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Facebook Auto Publish Powered By : XYZScripts.com