,
সংবাদ শিরোনাম :
» « পঞ্চগড়ের উপড় দিয়ে বাংলাদেশ-ভারত ফেন্ডশিপ পাইপ লাইন হচ্ছে» « মাদ্রাসা শিক্ষার্থী আসমা ধর্ষণ ও হত্যায় জড়িতদের ফাসিঁর দাবীতে পঞ্চগড়ে সহপাঠীদের মানববন্ধন» « খরা আর অতিবর্ষনে আমনচাষীরা দিশেহারা» « ঠাকুরগাঁওয়ে চিনি কল কেন্দ্রীয় আখচাষী সমীতির গঠনতন্ত্র অনুযায়ী নির্বাচনের দাবীতে বিক্ষোভ সমাবেশ» « ঠাকুরগাঁওয়ে আবারো সড়ক দুর্ঘটনা; নিহত ১ আহত ১০» « রাণীশংকৈলে আখেরি মোনাজাতের মধ্যদিয়ে শেষ হলো জেলা ইজতেমা» « প্রেমিক বাঁধন পুলিশের হাতে আটক; স্বীকারোক্তি ৫ যুবক আসমাকে ধর্ষন করে হত্যা করেছে» « দেবীগঞ্জে তিস্তা নদী হতে নিখোঁজ দুই শিশুর লাশ উদ্ধার স্থানীয়দের মাঝে শোকের ছায়া» « হরিপুর উপজেলায় ৬নং ভাতুরিয়া ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক সন্ত্রাসী হামলায় গুরুতর আহত» « খুলনার দাকোপের বানীশন্তায় নবযাত্রা প্রকল্পের সহযোগিতায় সুশীলনের আয়োজনে ইন্টারফেইজ মিটিং অনুষ্ঠিত

ঠাকুরগাঁওয়ে ভিজিএফ কার্ডধারিদের ১৫ কেজির জায়গায় দিলেন ১০ কেজি

আলোরকন্ঠ রিপোর্টঃ ঈদুল আযহা উপলক্ষে ঠাকুরগাঁওয়ের ইউনিয়ন পরিষদগুলোর ভিজিএফ কার্ডধারিদের মাঝে বিতরণ করা হচ্ছে চাল। কিন্তু সরকারের নির্দেশনা অনুযায়ী প্রত্যেক কার্ডধারিদের ১৫ কেজি করে চাল দেয়ার কথা থাকলেও চেয়ারম্যানের নির্দেশে দেয়া হয়েছে ১০ কেজি করে চাল। আর বাকি চাল যাচ্ছে কথায় এমন প্রশ্ন স্থানীয়দের। বুধবার দুপুরে সদর উপজেলার বেগুনবাড়ি ইউনিয়ন পরিষদ কর্তৃপক্ষ চাল বিতরনকালে এমন অভিযোগ তুলে ধরেন ইউপি কাউন্সিলর ও সুবিধাভোগিরা।
চাল বিতরনের সময় বেগুনবাড়ি ইউনিয়নের ৫ নং ওয়ার্ডের কাউন্সিলর রওশন আরা জানান, কাউকে ১৫ কেজি আবার কাউকে ১০ কেজি করেও দেয়া হয়েছে। কিন্তু বেশিরভাগ সুবিধাভোগীরা অভিযোগ করে বলেন, ১০ কেজি করে চাল দেয়া হয়েছে। চাল বিতরনের সময় কিছু ব্যাক্তি স্থানীয় ব্যবসায়ীদের কাছে চাল বিক্রি করে টাকা লেন দেন করছেন। এমন দৃশ্য আটকা পরে ক্যামরায়। আসলে গরীবদেরকে চাল কম দিয়ে কারা সেই চাল আত্মসাৎ করছে তা খতিয়ে দেখার প্রশাসনের প্রতি দাবি করেন স্থানীয়রা।
ওই ইউনিয়নের ২ নং ওয়ার্ডের রফিজা বেগম, আবুল হুসেন, রফিকুল ইসলাম, ৯ নং ওয়ার্ডের সইফুল ইসলামসহ সুবিধাভোগীরা বলেন, আমাদেরকে ১০ কেজি করে চাল দিয়েছে। তবে তারা জানেন না কয় কেজি করে চাল পাওয়ার কথা। আর এ সুযোগে চাল কম দিচ্ছেন ইউপি কর্র্তৃপক্ষ। ইউনিয়নের পাশেই ব্যবসায়ীদের টাকা লেন দেন করেন কাউন্সিলর। তবে তার দাবি এসব টাকা ব্যাক্তিগত।
জেলা ত্রান ও দূর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তর সুত্র জানায়, ঈদুল আযহা উপলক্ষে জেলার প্রত্যেকটি ইউনিয়নের সুবিধাভোগীদের মাঝে চাল বিতরন শুরু করা হয়েছে। প্রত্যেক ইউনিয়নে গড়ে ১ থেকে ২ হাজার কার্ডধারিদের চাল দেয়া হচ্ছে।
সুবিধাভোগীদের কথা অস্বীকার করে বেগুনবাড়ি ইউনিয়নের চেয়ারম্যান বনি আমিন বলেন, ১৫ কেজি করেই চাল বিতরণ করা হয়েছে।
আর অভিযোগের সত্যতা যাচাইয়ে সদর উপজেলার নির্বাহী অফিসার আব্দুল্লাহ আল মামুন তাৎক্ষনিকভাবে ঘটনাস্থলে জনবল পাঠিয়েছেন বলে জানান তিনি। অভিযোগের সত্যতা পেলে যথাযথ ব্যবস্থা নিবেন বলে জানান নির্বাহী অফিসার।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Facebook Auto Publish Powered By : XYZScripts.com