,
সংবাদ শিরোনাম :

রাজশাহীর ২১০ পয়েন্টে পশু কোরবানি

আলোরকন্ঠ রিপোর্টঃ পশু কোরবানির জন্য ২১০টি পয়েন্ট নির্ধারণ করে দিয়েছে রাজশাহী সিটি কর্পোরেশন (রাসিক)। নগরীর ৩০টি ওয়ার্ডের প্রতিটিতে থাকবে সাতটি করে পয়েন্ট। পশু জবাইয়ে সার্বিক সহায়তাও দেবে নগর সংস্থা। দ্রুত বর্জ্য অপসারণে নেয়া হয়েছে নানা পদক্ষেপ।

রোববার সন্ধ্যায় সংবাদ সম্মেলন করে রাসিকের আসন্ন ঈদুল আজহার প্রস্তুতি জানান মেয়র মোসাদ্দেক হোসেন বুলবুল। তিনি নির্ধারিত পয়েন্টে পশু জবাইয়ে নগরবাসীর প্রতি আহ্বান জানান।

Bisk Club
সংবাদ সম্মেলনে মেয়র বলেন, নির্ধারিত পয়েন্টে পশু কোরবানিতে ইমামসহ সার্বিক সহায়তা দেয়া হবে। কোরবানির বর্জ্য সংরক্ষণের জন্য দেয়া হবে ৩০ কেজির একটি করে সবুজ পলিব্যাগ। দ্রুত সময়ের মধ্যে অপসারণ করা হবে বর্জ্য। পশু জবাই ও বর্জ্য ব্যবস্থাপনায় প্রত্যেক পয়েন্টে ওয়ার্ড কাউন্সিলরের নেতৃত্বে আলাদা কমিটি কাজ করবে।

তিনি আরও বলেন, প্রতিদিন নগরীর ৪০০ টন গৃহস্থালি বর্জ্য অপসারণ করে রাসিক। ঈদের দিন নতুন করে আরও ২০০ টন কোরবানির পশুর বর্জ্য যুক্ত হবে। ঈদের দিন রাতের মধ্যেই সব বর্জ্য অপসারণ করবে রাসিক। এ নিয়ে পরিচ্ছন্নতা বিভাগের কর্মীদের ছুটি বাতিল করা হয়েছে বলে জানান মেয়র।

কোরবানি পশুর বর্জ্য অপসারণ নিয়ন্ত্রণ কক্ষ খোলা হয়েছে জানিয়ে মেয়র বলেন, ঈদের দিন বিকেল ৪টা থেকে নিয়ন্ত্রণ কক্ষ কাজ করবে রাত ৩টা পর্যন্ত। রাসিকের বর্জ্য ব্যবস্থাপনা স্থায়ী কমিটির নেতৃত্বে নিয়ন্ত্রণ কক্ষ কাজ করবে। বর্জ্য অপসারণ সংক্রান্ত সহায়তা ও অভিযোগ জানাতে যে কেউ ফোন দিতে পারেন ০১৯১৯০৯৮৮৯৮, ০১৭১৩০৯৮৯৫৬ এবং ০১৭১৬৪০৮০৭১ নম্বরে।

মেয়র যোগ করেন, জাতিসংঘ সূচকে বিশ্বের সবচেয়ে পরিবেশবান্ধব নগরী রাজশাহী। ঈদের দিনেই কোরবানি পশুর বর্জ্য অপসারণ করা রাসিকের লক্ষ্য। এ জন্য বিভিন্ন প্রস্তুতিও নেয়া হয়েছে। এ নিয়ে চলছে ব্যাপক প্রচার প্রচারণা। এ নিয়ে নগরবাসীর সার্বিক সহায়তাও চান মেয়র।

নগর ভবনের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত ওই সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন, রাসিকের বর্জ্য ব্যবস্থাপনা স্থায়ী কমিটির সভাপতি রবিউল আলম মিলু, প্যানেল মেয়র-১ আনোয়ারুল আমীন আযব, প্যানেল মেয়র-৩ নুরুন্নাহার বেগম ও প্রধান পরিচ্ছন্ন কর্মকর্তা শেখ মো. মামুন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Facebook Auto Publish Powered By : XYZScripts.com