,
সংবাদ শিরোনাম :

মৌখালী-চাঁদখালী সড়কের কালভার্ট ভেঙে বিপজ্জনক চলাচল

আলোরকন্ঠ রিপোর্টঃ খুলনার পাইকগাছা উপজেলার গুরুত্বপূর্ণ মৌখালী-চাঁদখালী সংযোগ সড়কের কালভার্টের অর্ধেকাংশ জুড়ে ভেঙে পড়েছে। এতে পথচারীসহ যানচলাচল হুমকির মুখে পড়েছে।

প্রতিনিয়ত ভাঙায় পড়ে পথচারী মানুষসহ নানা দুর্ঘটনা শিকার হচ্ছে। সেই সঙ্গে এই সড়কে যান চলাচল ব্যাহত হচ্ছে। এলাকাবাসীর অভিযোগ স্থানীয় চেয়ারম্যান-মেম্বর জানার পরেও গত দুই মাসেও ভাঙা কালভার্ট মেরামতের কোনো উদ্যোগ গ্রহণ করেনি।

Bisk Club
সরেজমিনে দেখা গেছে, এ সড়কের চাঁদমুখি স্থানের আনারুল সানার বাড়ির কাছে কালভার্টের অর্ধেকটা জুড়ে ভেঙে পড়েছে। নিরাপত্তার জন্য গত দুই মাস ধরে এ স্থানে একটি লাল পতাকা ও কিছু ডাল-পালা দাঁড় করিয়ে দেয়া হয়েছে।

অভিযোগ উঠেছে ৯ নং ওয়ার্ড সদস্য থেকে চাঁদখালী ইউপি চেয়ারম্যান পর্যন্ত এ ঘটনা জানার পরেও তারা এ পর্যন্ত কোনো ব্যবস্থা গ্রহণ করেননি।

স্থানীয় বাবুল মিস্ত্রীসহ অনেকেই জানিয়েছেন, এ পর্যন্ত গড়ইখালী ও বিভিন্ন স্থানের কয়েকজন পথচারী নারী-পুরুষ ভাঙায় পড়ে আহত হন। এছাড়া গত কয়েক দিনে কোরবানির ঈদ উপলক্ষে চাঁদখালী বাজারে আসা-যাওয়ায় পথে কয়েকটি গরু-মহিষও আহত হয়।

জানতে চাইলে চাঁদখালী ইউপি চেয়ারম্যান জোয়াদুর রসুল বাবু এ সড়কটি স্থানীয় সরকার ও প্রকৌশল অধিদফতরের অধীনে রয়েছে (এলজিইডি) উল্লেখ করে বলেন, বিষয়টি তাদের অবহিত করা হয়েছে।

ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে জানানো হয়েছে উল্লেখ করে উপজেলা প্রকৌশলী আবু সাঈদ বলেন, দ্রুত কালভার্টের ভাঙা স্থান মেরামত করে ভারি যান চলাচলের ব্যবস্থা করা হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Facebook Auto Publish Powered By : XYZScripts.com