,
সংবাদ শিরোনাম :

ফের আর্জেন্টিনার কোচ হতে চান ম্যারাডোনা

আলোরকন্ঠ রিপোর্টঃ হোক না প্রীতি ম্যাচ! নাইজেরিয়ার কাছে ৪-২ গোলে হারটা মেনে নেয়াটা কঠিনই আর্জেন্টিনার সমর্থকদের জন্য। দলের এমন বিপর্যয় মানতে পারছেন না দেশটির ফুটবল কিংবদন্তী ডিয়েগো ম্যারাডোনাও। আলবিসেলেস্তেদের সম্মান ফেরাতে আবারও দলটির কোচ হতে চান তিনি।

সময়টা ভীষণ কঠিন যাচ্ছে আর্জেন্টিনার। বিশ্বকাপ থেকে বাদ পড়বে পড়বে অবস্থা থেকে কোনোমতে মূলপর্বে নাম লিখিয়েছে তারা। লিওনেল মেসি ছাড়া তাদের দলটি যে দিকহারা তরীর মতো, সেটা দেখা গেছে সুপার ঈগলদের বিপক্ষে। এ ম্যাচের পর হোর্হে সাম্পাওলির কোচিং কৌশল নিয়েও প্রশ্ন উঠছে বিস্তর।

ম্যারাডোনা তো ভীষণ ক্ষেপে রয়েছেন। আর্জেন্টাইনরা এমন পারফম্যান্সে দেশের মান-সম্মান ডুবাচ্ছেন, মনে করছেন ছিয়াশির বিশ্বকাপজয়ী তারকা। সামাজিক যোগাযোগমাধ্যমে এক পোস্টে আবারও দলটির কোচ হওয়ার ইচ্ছে পোষণ করে তিনি লিখেছেন, ‘কে বেশি জিতেছে? আমাদের একটা সিদ্ধান্তে পৌঁছতে দিন। আমি হতাশ। কারণ তারা আমাদের সম্মান ধুলোয় মিশিয়ে দিচ্ছে। তবে খেলোয়াড়দের দোষ দেব না। আমি ফিরতে চাই!’

‘কে বেশি জিতেছে’-এ প্রশ্নটি দিয়ে ম্যারাডোনা আসলে আর্জেন্টিনা দলের কোচ হিসেবে সাফল্যের পরিসংখ্যানের দিকেই ইঙ্গিত করেছেন। দলটির সর্বশেষ ১১ জন কোচের তালিকা দেখলে দেখা যাবে, ম্যারাডোনাই এখানে সবচেয়ে সফল। তার অধীনে ২০০৮ থেকে ২০১০ সাল পর্যন্ত ২৪টি ম্যাচ খেলেছে আর্জেন্টিনা। জিতেছে ১৮টিতেই। সাফল্যের হার ৭৫ ভাগ!

চলতি বছরের জুনে হোর্হে সাম্পাওলি দায়িত্ব নেয়ার পর থেকেই তার সমালোচনা করে আসছেন ম্যারাডোনা। তার নিয়োগের দিন কয়েকের মধ্যেই আর্জেন্টাইন কিংবদন্তী বলেছিলেন, আগের কোচ এদগার্দো বাউজার (আট ম্যাচে তিন জয়ের পর বরখাস্ত) থেকে মোটেই ভালো নন সাম্পাওলি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Facebook Auto Publish Powered By : XYZScripts.com