,
সংবাদ শিরোনাম :
» « ইতালির ত্রেভিজোতে উৎসব মুখোর পরিবেশে বর্ষবরণ পালিত» « স্বাস্থ্য সেবার উন্নয়নে সমাজকল্যাণ মন্ত্রনালয় কাজ করে যাচ্ছে -সমাজকল্যাণ মন্ত্রনালয়ের মন্ত্রী রাশেদ খান মেমন» « বেলজিয়ামে বর্ষ বরণ ও বৈশাখী মেলা» « প্রধানমন্ত্রী শেখ হাসিনা লন্ডন পৌঁছেছেন» « ঠাকুরগাঁওয়ে সড়ক অবরোধ/অবশেষে প্রত্যাহার» « ঠাকুরগাঁওয়ে হয়ে গেল দুই বাংলার মিলন মেলা» « ইতালীর ভেনিসে জাকজমক বাংলা নববর্ষ উদযাপিত» « বর্ষবরণে ঠাকুরগাঁওয়ে নানা আয়োজন-জেলা পুলিশের ব্যাতিক্রম উদ্যোগ….» « রোম বাংলা মর্নিং সান ক্রিকেট ক্লাব ইতালীর ক্রীড়াঙ্গনে সফলতার স্বাক্ষর রাখতে চায়» « বিএনপি’র মহাসচিব মির্জা ফখরুলের মায়ের দাফন সম্পন্ন

সুদমুক্ত হলে ধ্বংস হবে কৃষিঋণ : অর্থমন্ত্রী

অালোরকন্ঠ রিপোর্টঃ সুদমুক্ত কৃষি ঋণ দেয়া হলে কৃষি ঋণকে ধ্বংস করে দেয়া হবে বলে মন্তব্য করেছেন অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত। তিনি বলেছেন, বাংলাদেশ সরকার কৃষি ঋণে ভর্তুকি দিচ্ছে। প্রয়োজনে আরো দেয়া হবে। তবে সুদমুক্ত কৃষিঋণ দেয়ার সুযোগ নেই।

রোববার রাজধানীর শাহবাগে সুফিয়া কামাল জাতীয় গণ-গ্রন্থাগারের শওকত ওসমান মিলনায়তনে দিনব্যাপী এক সেমিনারের সমাপনী অনুষ্ঠানে সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

‘দারিদ্র্য বিমোচন ও মৌলিক মানবাধিকার নিশ্চিতকরণে করণীয়’ শীর্ষক এ সেমিনারের যৌথ আয়োজক ছিল সর্বদলীয় সংসদীয় গ্রুপ, আমার অধিকার ফাউন্ডেশান এবং অক্সফাম। তিনটি সেশনে এই সেমিনার অনুষ্ঠিত হয়।

দারিদ্র্য বিমোচনকে মূল টার্গেট হিসেবে নিতে হবে উল্লেখ করে মুহিত বলেন, খাদ্য ঘাটতির কথা বলা হচ্ছে। আমি বলবো দেশের মানুষ বর্তমানে না খেয়ে থাকে না। অভাবে মারা যায় না।

সেমিনারের সমাপনী অধিবেশনে উপস্থিত ছিলেন অধ্যাপক রেহমান সোবহান, কাজী খালেকুজ্জামান আহমেদ, মকবুল হোসেন, আ ক ম জাহাঙ্গীর হোসেন, আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও সাবেক পররাষ্ট্রমন্ত্রী ডা. দীপু মনি প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Facebook Auto Publish Powered By : XYZScripts.com