,
সংবাদ শিরোনাম :
» « ইতালির ত্রেভিজোতে উৎসব মুখোর পরিবেশে বর্ষবরণ পালিত» « স্বাস্থ্য সেবার উন্নয়নে সমাজকল্যাণ মন্ত্রনালয় কাজ করে যাচ্ছে -সমাজকল্যাণ মন্ত্রনালয়ের মন্ত্রী রাশেদ খান মেমন» « বেলজিয়ামে বর্ষ বরণ ও বৈশাখী মেলা» « প্রধানমন্ত্রী শেখ হাসিনা লন্ডন পৌঁছেছেন» « ঠাকুরগাঁওয়ে সড়ক অবরোধ/অবশেষে প্রত্যাহার» « ঠাকুরগাঁওয়ে হয়ে গেল দুই বাংলার মিলন মেলা» « ইতালীর ভেনিসে জাকজমক বাংলা নববর্ষ উদযাপিত» « বর্ষবরণে ঠাকুরগাঁওয়ে নানা আয়োজন-জেলা পুলিশের ব্যাতিক্রম উদ্যোগ….» « রোম বাংলা মর্নিং সান ক্রিকেট ক্লাব ইতালীর ক্রীড়াঙ্গনে সফলতার স্বাক্ষর রাখতে চায়» « বিএনপি’র মহাসচিব মির্জা ফখরুলের মায়ের দাফন সম্পন্ন

মেসি-রোনালদোকে নিয়ে যা বললেন ম্যারাডোনা

অালোরকন্ঠ রিপোর্টঃ ফুটবল ইতিহাসের সেরা ফুটবলার কে? ব্যাপারটি নিয়ে বিতর্কের কোনো শেষ নেই। ফুটবলাপ্রেমীদের নিরন্তর বিতর্কের উৎস এই প্রসঙ্গটি। কেউ বলবে পেলে, আবার কেউ বলবে ম্যারাডোনা। চলতি সময়ে উচ্চারিত হচ্ছে মেসি ও রোনালদোর নামও।

কিছুদিন আগে পঞ্চমবারের মতো ব্যালন ডি’অর জেতার পর রোনালদো ঘোষণা দিয়েছেন তিনিই ‘ইতিহাসের সেরা খেলোয়াড়’। এ বিষয়ে প্রশ্ন করা হলে স্বভাবসুলভ জবাব দেন আর্জেন্টাইন কিংবদন্তী ফুটবলার দিয়েগো ম্যারাডোনা। স্প্যানিশ সংবাদমাধ্যম এএস’কে দেয়া সাক্ষাৎকারে ব্যালন ডি’অর, মেসি-রোনালদোসহ বেশ কিছু বিষয়ে কথা বলেছেন ম্যারাডোনা। জাগো নিউজের পাঠকদের জন্য তার কিছু অংশ তুলে ধরা হলঃ

এএস : রোনালদো বলেছে, সেই ইতিহাসের সেরা ফুটবলার…
ম্যারাডোনা : এমন প্রলাপ বকতে তাকে নিষেধ করেন (হাসি)।

এএস : আপনার মতে সেরা কে?
ম্যারাডোনা : আমার কাছে… আমার দেখা অল্প কয়েকজনের মধ্যে আছে আলফ্রেডো ডি স্টেফানো, ক্রুইফ….. এবং লিওনেল মেসি। এখানে রোনালদোর নামও আসতে পারে।

এএস : ম্যারাডোনা হবার জন্য মেসির মধ্যে কিসের ঘাটতি আছে?
ম্যারাডোনা : কেউ এটা কিনতে পারবে না। এটা ভেতর থেকে আসতে হবে। ২০ জন খেলোয়াড় বসে আছে, সেখানে মেসি কথা বলতে পারে না। যেখানে আমি তাদের উৎসাহিত করতে পারতাম।

এএস : খেলাটা কি আগে কঠিন ছিলো?
ম্যারাডোনা : আমার মতে, আগে ফুটবল তুলনামূলক কঠিন ছিলো।

এএস : রোনালদোর ব্যাপারে আপনার চিন্তা কেমন?
ম্যারাডোনা : অবিশ্বাস্য!

এএস : তার কোন বিষয়টি আপনি পছন্দ করেন?
ম্যারাডোনা : বলতে গেলে, রোনালদো একটি বিষয় আমি দেখেছি, যখন দলের তাকে প্রয়োজন তখনই সে উপস্থিত থাকে। এবং শুনুন, ক্রুইফের পর এমন বৈশিষ্ট্যের খেলোয়াড় আর আসেনি।

এএস : পুরস্কার হিসেবে ব্যালন ডি’অরটাকে কিভাবে দেখেন?
ম্যারাডোনা : আহ…পুরস্কার হিসেবে… একটা ব্যালন ডি’অর একজন খেলোয়াড়কে দেয়াটা খুবই কঠিন। কারণ, শুধু রোনালদো এবং মেসিকে এটি দিতে হয়…. এটা এখন বিরক্তিকর।

এএস : অভিজাত ফুটবলারদের মধ্যে এটা পাবার যোগ্যতা কি আর কারো নেই?
ম্যারাডোনা : আপনি হয়তো এই লড়াইয়ে কাভানি, এমবাপে, ইব্রাহিমোভিচকে রাখবেন। আমি জানি না।

এএস : আপনার সময়ে ইউরোপের বাইরের কোন খেলোয়াড় এই পুরস্কার পেতো না…
ম্যারাডোনা : না, না…তাহলে আমি রোনালদো এবং মেসির চেয়ে বেশি (ব্যালন ডি’অর) জিততাম।

এএস : এই মুহূর্তে আপনি কি মাদ্রিদকে সেরা টিম হিসেবে দেখছেন?
ম্যারাডোনা : আমি এমনটা মনে করি না। আমি মনে করি না, মাদ্রিদ তাদের সেরা সময়ে আছে এবং বার্সাও না। শুনুন, বার্সা ধুকে ধুকে জিতছে।

এএস : আপনি কি পিএসজিকে পছন্দ করছেন?
ম্যারাডোনা : না, তাদের খেলাতেও আমি সন্তুষ্ট না। তারা নেইমারের ওপর নির্ভরশীল এবং কাভানির গোলের ওপর।… এবং এমবাপে, আমার কাছে সেই ফুটবলের সবচেয়ে বড় বিপ্লব।

এএস: আপনি কি এমবাপেকে ফুটবলের ভবিষ্যৎ হিসেবে দেখছেন?
ম্যারাডোনা: আমি মনে করি, সে অনেক খেলোয়াড়কেই ছাড়িয়ে যাবে।

এএস : রিয়াল মাদ্রিদ তাকে সই করাতে পারতো…
ম্যারাডোনা: এবং কেন তারা তাকে সই করালো না। ফিফায় ফ্লোরেন্তিনোর (ফ্লোরেন্তিনো পেরেজ) সঙ্গে দেখা হলে আমি তাকে বিলেছিলাম এমবাপেকে সই করানোর কথা।

এএস: জবাবে সে কি বলেছিলো?
ম্যারাডোনা : সে আমাকে বলেছিলো, তুমি জানো আমাদের রোনালদো আছে এবং এটা…

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Facebook Auto Publish Powered By : XYZScripts.com