,
সংবাদ শিরোনাম :
» « ইতালির ত্রেভিজোতে উৎসব মুখোর পরিবেশে বর্ষবরণ পালিত» « স্বাস্থ্য সেবার উন্নয়নে সমাজকল্যাণ মন্ত্রনালয় কাজ করে যাচ্ছে -সমাজকল্যাণ মন্ত্রনালয়ের মন্ত্রী রাশেদ খান মেমন» « বেলজিয়ামে বর্ষ বরণ ও বৈশাখী মেলা» « প্রধানমন্ত্রী শেখ হাসিনা লন্ডন পৌঁছেছেন» « ঠাকুরগাঁওয়ে সড়ক অবরোধ/অবশেষে প্রত্যাহার» « ঠাকুরগাঁওয়ে হয়ে গেল দুই বাংলার মিলন মেলা» « ইতালীর ভেনিসে জাকজমক বাংলা নববর্ষ উদযাপিত» « বর্ষবরণে ঠাকুরগাঁওয়ে নানা আয়োজন-জেলা পুলিশের ব্যাতিক্রম উদ্যোগ….» « রোম বাংলা মর্নিং সান ক্রিকেট ক্লাব ইতালীর ক্রীড়াঙ্গনে সফলতার স্বাক্ষর রাখতে চায়» « বিএনপি’র মহাসচিব মির্জা ফখরুলের মায়ের দাফন সম্পন্ন

সাংবাদিক নঈম নিজামের গ্রেফতারী পরোয়ানের বিরুদ্ধে ইতালীতে স্মারকলিপি প্রদান

জাকির হোসেন সুমন , ব্যুরো চীফ ইউরোপ : বাংলাদেশ মিডিয়া ক্লাবের প্রেসিডেন্ট,দৈনিক বাংলাদেশ প্রতিদিনের সম্পাদক ,নিউজটোয়েন্টি ফোরের সিইও নঈম নিজামের বিরুদ্ধে লালমনিরহাট এর একটি আদালত থেকে গ্রেফতারী পরোয়ানা জারী করে।
অল ইউরোপ বাংলা প্রেস ক্লাব,বাংলা প্রেস ক্লাব ইতালী,সাংবাদিক সমিতি ইতালীর পক্ষ থেকে ইতালীতে নিযুক্ত বাংলাদেশ দূতাবাসের রাষ্ট্রদুত আঃ সোবহান সিকদারের মাধ্যমে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার বরাবর স্মারকলিপি প্রদান করে।এবং এই পরোয়ানার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানায়।শুক্রবার স্থানীয় সময় দুপুর একটায় এই স্মারকলিপি গ্রহন করেন রাষ্ট্রদূত আঃ সোবহান সিকদার।অল ইউরোপ বাংলা প্রেস ক্লাবের সভাপতি মনিরুজ্জামান মনির,ইতালী সাংবাদিক সমিতির সভাপতি আব্দুল্লা আল আমিন,সাধারন সম্পাদক রিয়াজ হোসেনের নেতৃত্বে স্মারক লিপি প্রদান করা হয়।এ সময় আরো উপস্থিত ছিলেন ইতালীস্থ কুমিল্লা জেলা সমিতির সাবেক সভাপতি, নাঙ্গলকোটের দ্বীন মোহাম্মদ দীনু। সংবাদ এবং সাংবাদিকতায় সাংবাদিক নঈম নিজামের ভূমিকা মান্যবর রাষ্ট্রদূতের কাছে তুলে ধরা হয়।
এ সময় সাংবাদিকরা বলেন বর্তমান সরকার সাংবাদিক বান্ধব সরকার প্রসাশনের মধ্যে ঘাপটি মেরে থাকা যারা সরকারের বিপক্ষে সাংবাদিকদের ক্ষেপিয়ে তুলার চেষ্টা করছে তারাই উদ্দেশ্য প্রণোদিত ভাবে গ্রেফতারী পরোয়ানা জারী করছে।আমরা অবিলম্বে এই মামলা তুলে নেওয়ার জন্য জোর দাবী জানাচ্ছি।এদিকে ইউরোপে প্রতিটি দেশের সাংবাদিক সংগঠন গুলো ফুসে উঠেছে। ফ্রান্স বাংলা প্রেস ক্লাবের সহযোগিতায় অল ইউরোপ বাংলা প্রেস ক্লাব আগামী কাল মানববন্ধন ও সমাবেশ করবে। এ দিকে অল ইউরোপ প্রেস ক্লাবের সাধারন সম্পাদক আবু তাহির (ফ্রান্স) হুশিয়া দিয়ে বলেন এই মিথ্যা ও অযুক্তিক মামলা তুলে না নেওয়া পর্যন্ত আন্দোলন চলবে। এ দিকে এই কর্মসূচীর সাথে একমত পোষন করে বাংলা প্রেস ক্লাব ইতালীর সাধারন সম্পাদক এম এম হক রাজু,এমদাদ আহমেদ,সাংবাদিক খান রিপন,জাকির হোসেন সুমন,নাজমুল হোসেন,কমরেড খন্দকার ,আল আমিন,তোফাজ্জেল তপু,মিনহাজ হোসেন,আশরাফ জানু,আশলামুজ্জামান,জুম্মান হোসেন,আবু তালিব মিঠু,ফাহিমা রিয়াজ,সোহাগ সামী সহ আরো অনেকে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Facebook Auto Publish Powered By : XYZScripts.com