,
সংবাদ শিরোনাম :
» « ঠাকুরগাঁওয়ে গাড়ি বহরে হামলা, আ’লীগের মামলা প্রতিবাদ মির্জা ফখরুলের» « মির্জা ফখরুলের গাড়ী বহরে হামলা তাদের লোকজন জড়িত -রমেশ চন্দ্র সেন» « ঠাকুরগাঁওয়ে ১ম বিভাগ ফুটবললীগ খেলার সমাপনী» « ৩০ তারিখের নির্বাচন বিএনপিকে ক্ষমতায় বসানোর নির্বাচন নয় এ নির্বাচন দেশকে বাচানোর নির্বাচন -মির্জা ফখরুল» « ঠাকুরগাঁওয়ে মির্জা ফখরুলের গাড়ি বহরে হামলা,গাড়ি ভাংচুর-আহত কয়েকজন» « ইতালির ভেনিসে বিজয়ফুল কর্মসূচি পালিত» « আসন্ন নির্বাচনী ইশতেহারে প্রবাসীদের অধিকার ইস্যু অন্তর্ভুক্তির দাবি» « ফ্রান্সে উদ্ভোধন হলো বাংলাদেশী মালিকানাধীন রেস্টুরেন্ট পখত দ্য লা ইন্ড» « ঠাকুরগাঁওয়ে ৩টি আসনে প্রতীক বরাদ্দ» « ঠাকুরগাঁওয়ে অবৈধ স্থাপনা উচ্ছেদ করলেন ইউএনও

দেশব্যাপী ৭ মার্চের কর্মসূচি পালন করবে আওয়ামী লীগ

আলোরকন্ঠ রিপোর্টঃ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঐতিহাসিক ভাষণের স্মৃতি-বিজড়িত ৭ মার্চ উপলক্ষে দেশব্যাপী ব্যাপক কর্মসূচি গ্রহণ করেছে আওয়ামী লীগ।

কর্মসূচির মধ্যে রয়েছে, সকাল সাড়ে ৬টায় বঙ্গবন্ধু ভবন ও দলীয় কার্যালয়ে জাতীয় এবং দলীয় পতাকা উত্তোলন। সকাল ৭টায় বঙ্গবন্ধু ভবন প্রাঙ্গণে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে শ্রদ্ধার্ঘ্য অর্পণ। দুপুর ২টায় ঐতিহাসিক সোহরাওয়ার্দী উদ্যানে জনসভা। আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা এই জনসভায় সভাপতিত্ব করবেন।

১৯৭১ সালের ৭ই মার্চ বাঙালি জাতির ইতিহাসে স্বর্ণাক্ষরে লেখা একটি অবিস্মরণীয় দিন। এই দিনে তৎকালীন ঐতিহাসিক রেসকোর্স ময়দানে বাঙালি জাতির অবিসংবাদিত নেতা জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এক উত্তাল জনসমুদ্রে বাংলাদেশের স্বাধীনতার ডাক দেন।

গত দুদিন ধরে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুর কাদেরের নেতৃত্বে জনসভা সফল করতে রাজধানীর বিভিন্ন পয়েন্টে লিফলেট বিতরণ চলছে।

এক বিবৃতিতে ঐতিহাসিক ৭ মার্চ পালন উপলক্ষে আওয়ামী লীগ ঘোষিত কর্মসূচি যথাযোগ্য মর্যাদায় পালনের জন্য সংগঠনের সকল স্তরের নেতাকর্মী এবং সহযোগী ও ভ্রাতৃপ্রতিম সংগঠনসমূহসহ সর্বস্তরের জনগণ ও দেশবাসীর প্রতি আহ্বান জানিয়েছেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

বিবৃতিতে তিনি বলেন, বঙ্গবন্ধুর ঐতিহাসিক ৭ মার্চের ভাষণ যুগে যুগে বাঙালি জাতিকে শক্তি ও সাহস যোগাবে। আমাদের মহান নেতার এই ঐতিহাসিক ভাষণ বাঙালি জাতির ইতিহাসে চিরন্তন ও সর্বজনীন হয়ে থাকবে। হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৭ই মার্চের ভাষণটি একটি ধ্রুপদী শিল্প হয়ে বিশ্বের বিভিন্ন পুস্তকে অন্তর্ভুক্ত হয়েছে। বাঙালি জাতির নিরন্তর লড়াই ও মুক্তির সংগ্রামে ৭ মার্চের ভাষণ অবিনাশী চেতনা নিয়ে বারবার ফিরে আসে।

বিবৃতিতে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, ৭ মার্চে দেশের প্রতিটি ওয়ার্ড, ইউনিয়ন, পৌরসভা, থানা, উপজেলা, মহানগর ও জেলাসমূহের প্রতিটি পাড়া, মহল্লায় বঙ্গবন্ধুর ভাষণটি যথাযথ গুরুত্বের সাথে সম্প্রচারের ব্যবস্থা করতে হবে। এজন্য প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য আওয়ামী লীগের সর্বস্তরের নেতাকর্মীর প্রতি নির্দেশনা প্রদান করেছেন তিনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Facebook Auto Publish Powered By : XYZScripts.com