,
সংবাদ শিরোনাম :
» « নড়িয়া ও জাজিরা কে পদ্মার অব্যাহত ভাঙ্গন থেকে বাঁচাতে জার্মানে মানব বন্ধন» « শেখ হাসিনার হাতকে শক্তিশালী করতে রংপুরে স্পীকারের আহবান» « শিক্ষার নিয়ন্ত্রনে নয়, শিক্ষার্থীদের নিয়ন্ত্রনে থাকবে শিক্ষা ———হুইপ ইকবালুর রহিম এমপি» « সরকার সংবিধানের বাইরে এক চুলও নড়বে না-» « শ্রীনগরে হেরোইনসহ নারী মাদক ব্যবসায়ী গ্রেফতার» « প্রবাসীদের কল্যানে আওয়ামী লীগের বিকল্প নেই – স্পেনে ড.বিদ্যুৎ বড়ুয়া» « ঠাকুরগাঁওয়ের মোহিনী তাজ বাড়ির পার্কে চলছে অসামাজিক কার্যক্রম» « ‘জয় বাংলা ইয়্যুথ অ্যাওয়ার্ড-২০১৮» « বৃদ্ধি পাচ্ছে ১০ টাকায় ব্যাংক অ্যাকাউন্টের পরিমাণ» « বাংলাদেশ শিক্ষা ক্ষেত্রে এগিয়ে যাচ্ছে

বিশ্বের সকল নারীদের আত্ম প্রত্যয়ী ও আত্ম নির্ভরশীল হতে হবে – রাষ্ট্রদূত আবদুস সোবহান

জাকির হোসেন সুমন , ব্যুরো চীফ ইউরোপ : ইতালির নারী সংগঠন ‘মহিলা সমাজ কল্যাণ সমিতি ইতালী‘ নানা আয়োজনের মধ্যে দিয়ে পালন করে বিশ্ব নারী দিবস। গতকাল স্থানীয় সময় রাত ৮টায় রোমের তরপিনাত্তারা স্থানীয় একটি রেষ্টুরেন্টের হলরুমে মহিলা সমাজ কল্যাণ সমিতি ইতালীর নব গঠিত কমিটি পরিচিতি ও বিশ্ব নারী দিবসের এ অনুষ্ঠানের আয়োজন করে।

প্রতিষ্ঠাতা ও বর্তমান নব গঠিত কমিটির সভাপতি লায়লা শাহ’র সভাপতিত্বে ও সমিতির সাধারণ সম্পাদক সৈয়দা শামীমা জামান ও যুগ্ম সম্পাদক তাহমিনা আক্তার এর যৌথ পরিচালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ দূতাবাস ইতালীর রাষ্ট্রদূত আবদুস সোবহান সিকদার এবং বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ দূতাবাস ইতালীর প্রথম সচিব ইরিন ইসলাম জুলি।

এসময় প্রধান অতিথির বক্তব্যে রাষ্ট্রদূত আবদুস সোবহান মিকদার বলেন, নারী আইনের দিক থেকে বাংলাদেশ বিশ্বের একটি উদাহরণ তবে শুধু আইন থাকলেই হবেনা। নারীদের সামনে এগিয়ে আসতে হবে, আত্ম প্রত্যয়ী এবং আত্ম নির্ভরশীল হতে হবে। পাশাপাশি গ্রামীন নারীদের পাশে দাঁড়িয়ে তাদেরকে নারী অধিকার সহ বিভিন্ন দিক থেকে সচেতনতা বৃদ্ধি করতে হবে। এতে করে নারী জাগরনের মাধ্যমে একটি সংসার, পরিবার, সমাজ তথা একটি দেশ এগিয়ে যাবে।

সভায় আরো অতিথি হিসেবে উপস্থিত বিশিষ্ট ব্যক্তিত্ব ফাহমিদা সুলতানা লিপি, মহিলা সংস্থা ইতালীর সভাপতি শান্তা শিকদার ও সিনিয়র সহ সভাপতি সানজিদা আহমেদ ববি সহ অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্য রাখেন নব গঠিত কমিটির সিনিয়র সহ সভাপতি নার্গিস আক্তার হাওলাদার ,সহ সভাপতি আখিঁ সীমা কাওসার, নীলুফা বানু নিলা, মেরিন খান, সায়মা ইসলাম, সিমু বেগম, যুগ্ম-সাধারণ সম্পাদক রোকেয়া খাতুন মিরা, সাংগঠনিক সম্পাদক মাহবুবা আক্তার বাবলী, মহিলা সম্পাদিকা ইফরোজা খানম ইফা, প্রচার সম্পাদক হেনা আক্তার ফাহিমা, দপ্তর সম্পাদক সুরাইয়া আক্তার, কোষাধ্যক্ষ নার্গিস আক্তার সহ আরো অনেকেই।

এসময় মহিলা সমাজ কল্যাণ সমিতি ইতালীর নবাগত কমিটির সকল সদস্যবৃন্দ প্রধান অতিথি ও বিশেষ অতিথিকে ফুলেল শুভেচ্ছা জানান। এবং ইউরোপীয়ান প্রবাসী বাংলাদেশী এসোসিয়েশনের সাধারণ সম্পাদক জসিম উদ্দিন মজুমদার ও প্রচার সম্পাদক রবিন খান সহ আরো অনেকেই মহিলা সমাজ কল্যাণ সমিতি ইতালীর নবাগত কমিটিকে বরণ করে নেন।

বাংলাদেশে একুশের বইমেলায় কাব্য পথিক পুরস্কার প্রাপ্ত আইরিন আসাদ ও মিনু আহমেদ কে মহিলা সমাজ কল্যাণ সমিতি ইতালীর পক্ষ থেকে রাষ্ট্রদূত আবদুস সোবহান সিকদার এর মাধ্যমে তাদেরকে ফুল দিয়ে শুভেচ্ছা ও অভিনন্দন জানানো হয়।

পরিশেষে মহিলা সমাজ কল্যাণ সমিতি ইতালীর সভাপতি লায়লা শাহ’র সমাপনী বক্তব্যে অনুষ্ঠানে উপস্থিত সকলকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানান। লায়লা শাহ বলেন নারীর লড়াই, সংগ্রামের ইতিহাসে বুনা এই আন্তর্জাতিক নারী দিবস। ‘নারীর সমান অধিকার আদায়ের লক্ষ্যে এবং সকল নারীর অগ্রগতির নিশ্চয়তায় আমাদের সংগঠন পূর্বের ন্যায় করে যাবে। দেশের অবহেলিত নারীর পাশাপাশি ইতালীতে নির্যাতিত নারী পাশে দাঁড়াবে।

এসময় অনুষ্ঠানে ইতালীর সামাজিক বৃহত্তর ঢাকা সমিতি ইতালী সভাপতি কাজী মনসুর আহমদ শিপু, সাধারণ সম্পাদক মন্জুর আহমেদ মন্জু, উপদেষ্টা আব্দুর রশীদ, জালাল আহমেদ মন্টু, মহিলা সংস্থা ইতালীর ধর্ম সম্পাদক সাবরিনা ইয়াছিন উপস্থিত ছিলেন।

আলোচনা শেষে ইতালীর বিশিষ্ট শিল্পীদের পরিবেশনায় মনোমুগ্ধকর সাংস্কৃতিক সন্ধ্যা অনুষ্ঠিত হয়। এতে গান পরিবেশন করেন সেলিম উদ্দিন ,তাহের ইসলাম সহ আরো অনেকেই।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Facebook Auto Publish Powered By : XYZScripts.com