,
সংবাদ শিরোনাম :

জমি বিরোধের জেরে হত্যা মামলায় ঠাকুরগাঁওয়ে এক আসামী মৃত্যুদন্ড

আলোরকন্ঠ রিপোর্টঃ ঠাকুরগাঁওয়ে জমি বিরোধের জেরে হত্যা মামলার আসামী আজিম উদ্দিন নামে এক ব্যাক্তিকে ১০ হাজার টাকা জরিমানা করে মৃত্যুদন্ডের রায় দিয়েছে জেলা অতিরিক্ত দায়রা জজ আদালত। অন্যদিকে একই মামলার আসামী আরো ৬ জনকে খালাস প্রদান করা হয়েছে। সোমবার এ রায় প্রদান করেন আদালতের বিচারক মোঃ হায়দার আলী।
মামলার বিবরণে জানা যায়, ঠাকুরগাঁও পীরগঞ্জ উপজেলার বীরহলী গ্রামের আব্দুল খালেকের সাথে সাথে আজিম উদ্দিনের দন্দ চলছিল। ২০১৫ সালের ৫ই জুন জমি দখলের জের ধরে খালেকের ভাই আব্দুল মালেককে কুপিয়ে গুরুত্বর আহত করে প্রতিবেশী আজিম উদ্দিন। পরে গুরুত্ব আহত আব্দুল মালেকের অবস্থার অবনতি হলে রংপুর ম্যাডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়া হয়। পরে সেখানে চিকিৎসাধীন অবস্থায় আব্দুল মালেক ১০ই জুন ২০১৫ রংপুরে মারা যায়।
উল্লেখ্য, ঘটনার দিন মৃত আব্দুল মালেকের ভাই আব্দুল খালেক পীরগঞ্জ থানায় আজিম উদ্দিন সহ আরো ৭ জনের নাম উল্লেখ করে একটি হত্যা মামলা দায়ের করেন।
সাক্ষ্য প্রমানের ভিত্তিতে আসামি আজিম উদ্দিনকে দন্ডবিধির ৩০২ ধারা মোতাবেক অপরাধী হিসেবে প্রামানিত হওয়ায় ১০ হাজার টাকা অর্থদন্ড ও মৃত্যুদন্ডে দন্ডিত করে আদালত। এ মামলায় বাকি ৬ জনের বিরুদ্ধে অভিযোগ মিথ্যা প্রমানিত হওয়ায় বেকুসুর খালাস দেয় আদালত।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Facebook Auto Publish Powered By : XYZScripts.com