,
সংবাদ শিরোনাম :

ইসলামিক ফোরাম রোম (মহানগরী পূর্ব) ইফতার মাহফিল

জাকির হোসেন সুমন , ব্যুরো চীফ ইউরোপ : ইসলামিক ফোরাম রোম (মহানগরী পূর্ব) রোজাদার ব্যক্তিদের সম্মানে ইফতার মাহফিলের আয়োজন করেছে।
রোমের তরপিনাত্তারায় টিএমসি মসজিদে ইসলামিক ফোরাম মহানগরী পূর্বের ভারপ্রাপ্ত সভাপতি মো: মশিউর রহমানের সভাপতিত্বে এবং ওয়াহিদ উজ্জামানের সঞ্চালনায় ইফতার মাহফিলে প্রধান অতিথি ছিলেন ইসলামিক ফোরামের কেন্দ্রীয় সভাপতি হাফেজ আমিনুর রহমান।
সভায় প্রধান অতিথি বলেন, পবিত্র কোনআন আমাদেরকে আলোর সঠিক পথ দেখায় আর সেই কোরআন নাযিল হওয়া রমজান মাসেই আল্লাহতায়ালা আমাদের মাঝে রোজাকে শিক্ষা স্বরূপ উপহার দিয়েছেন। পাশাপাশি দিয়েছেন সোয়াব এবং ক্ষমা প্রার্থনা করার সুযোগ।
তিনি আরও বলেন, রোজা থেকে আমাদের মূলত তাক্বওয়া অর্জন করতে হবে। তাক্বওয়া অর্জন ছাড়া রোজা, কোন কাজে আসবে না। তাক্বওয়া অর্জনের মাধ্যমে পেতে পারি ইহকাল ও পরকালে সর্বোচ্চ সম্মান।
এছাড়াও বক্তব্য রাখেন, ইসলামিক ফোরাম মহানগরী পশ্চিমের সভাপতি ক্বারি হারুন অর রশিদ এবং উপস্থিত ছিলেন সাইফুল ইসলাম সহ সম্মানিত ব্যক্তিবর্গ।
ইসলামিক ফোরাম রোম (মহানগরী পূর্ব) ভারপ্রাপ্ত সভাপতি মো: মশিউর রহমান সভাপতির বক্তব্যে সবাইকে ধন্যবাদ জানিয়ে বলেন, আমরা সৌভাগ্যবান যে পবিত্র মাহে রমজান পেয়েছি। এই সময়কে কাজে লাগিয়ে, আল্লাহর সন্তুষ্টি লাভ করতে হবে। তিনি রমজানের পবিত্রতা রক্ষা করতে সকলের প্রতি অনুরোধ জানান।

আলোচনা শেষে টিএমসি মসজিদের খতিব হুমায়ূন রশিদ রাজি মুসলিম বিশ্বের শান্তিনকামনায় বিশেষ দোয়া প্রার্থনায় বলেন, ইসলাম শান্তির ধর্ম হলেও বিভিন্ন কারনে মুসলমানদের মধ্যে অশান্তি বিরাজ করছে। তাই কোরআন ও হাদিস থেকে দূরে সরে না গিয়ে আল্লাহ যেন তাঁর দেখানো রাস্তায় চলার তৌফিক দান করেন।। পরে সকলেই রোজার ইফতারে অংশ গ্রহন করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Facebook Auto Publish Powered By : XYZScripts.com