,
সংবাদ শিরোনাম :

ঠাকুরগাঁওয়ে বিশ্ব পরিবেশ দিবস-২০১৮ উদযাপিত

আলোরকন্ঠ রিপোর্টঃ বিশ্ব পরিবেশ দিবসের এ বছরের প্রতিপাদ্য “আসুন প্লাষ্টিক দুষন বন্ধ করি ”প্লাস্টিক পুনঃব্যবহার করি, না পারলে বর্জন করি” এই বিষয়কে সামনে রেখে আরডিআরএস বাংলাদেশ ঠাকুরগাঁও ফুড সিকিউরিটি গভার্নেন্স প্রকল্পের উদ্যোগে ৫ জুন বিশ্ব পরিবেশ দিবস-২০১৮ যথাযোগ্য মর্যদায় উদ্যাপন করা হয়।
আরডিআরএস বাংলাদেশ ঠাকুরগাঁও এর আওতায় ফুড সিকিউরিটি গভর্নেন্স প্রকল্প (এফএসজিপি) এর তত্ত¡াবধানে দিবসের শুরুতে সকাল ১১ টায় সদর উপজেলার দেবীপুর ফেডারেশন চত্বর থেকে একটি র‌্যালি বের হয়ে ঠাকুরগাঁও-পঞ্চগড় মহাসড়ক প্রদক্ষিন করে ফেডারেশন চত্বরে শেষ হয়। র‌্যালি শেষে দেবীপুর ফেডারেশনের চত্বরে আলোচনা সভার আয়োজন করা হয়। আলোচনা সভায় সভাপতিত্ব করেন দেবীপুর ফেডারেশন কৃষক ফোরাম এর সভাপতি মো: সহিম উদ্দিন আহমেদ।
অনুষ্ঠানে াণ্রানের মধ্যে উপস্থিত ছিলেন আরডিআরএস বাংলাদেশ ঠাকুরগাঁও এর কর্মসুচি ব্যাবস্থাপক (মাঠ সমন্বয়) এবং ফুড সিকিউরিটি গভর্নেন্স প্রকল্প এর প্রকল্প ব্যবস্থাপক জিয়াউল ইসলাম, কৃষি কর্মকর্তা মো: রবিঊল আলম, দেবীপুর ফেডারেশন চেয়ারম্যান প্রশন্ন কুমার। বিশ্ব পরিবেশ দিবসে বালিয়া, দেবিপুর ও জগন্নাথপুর ইউনিয়ন ফেডারেশন সহ বিভিন্ন সরকারি ও বেসরকারি প্রতিষ্ঠানের মানুষ অংশগ্রহণ করেন। আলোচনা সভায় দিবসটির গুরুত্ব ও এর তাৎপর্য নিয়ে বিস্তারিত আলোচনা করা হয়। এরপর দিবসের তাৎপর্য বিবেচনায় ফেডারেশনের উপস্তিত সদস্যদের মাঝে প্রত্যেককে ১টি করে গাছের চারা বিতরণ করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Facebook Auto Publish Powered By : XYZScripts.com