,
সংবাদ শিরোনাম :
» « ঠাকুরগাঁও রুহিয়ায় “অপরাজিতা মহিলা উন্নয়ন সংস্থার” এক মাস ব্যাপী ফ্রি শেলাই মেশিন প্রশিক্ষনের শুভ উদ্বোধন» « পঞ্চগড়ে শ্লীলতাহানির অভিযোগে একজনের ৬ মাসের কারাদন্ড» « বকশীবাজারে আহমদিয়া মুসলিম জামাতের ১৩০ বছর পূর্তি উপলক্ষ্যে বিশেষ আলোচনা সভা» « ঠাকুরগাঁওয়ের সারালী আদর্শ উচ্চ বিদ্যালয়ে নলেজ ফেয়ার অনুষ্ঠিত» « আটোয়ারীতে ৩ তলা বিশিষ্ট কৃষি ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপন» « আর্থিক সাহায্যের জন্য আবেদন» « ঠাকুরগাঁওয়ে জগন্নাথ মন্দির থেকে প্রায় হাজারো ভক্তবৃন্দ মোটরসাইকেল করে একটি আনন্দ শোভাযাত্রা» « রাণীশংকৈলে জাতীয় যক্ষা দিবস পালিত» « হরিপুরে নাশকতা মামলায় আটক -০১» « বাংলা কাগজ কমিউনিটি এওয়ার্ড ২০১৯” নিয়ে ভেনিস বাংলা স্কুলে এক মতবিনিময় সভা

খালেদা জিয়ার মুক্তির দাবিতে স্পেন বিএনপি‘র প্রতিবাদ সভা

জাকির হোসেন সুমন , ব্যুরো চীফ ইউরোপ :বিএনপি‘র চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তির দাবিতে বিএনপি স্পেন শাখার উদ্যোগে প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়েছে।
স্থানীয় সময় রবিবার (৮জুলাই) রাতে মাদ্রিদের বাংলা টাউন রেস্তোরাঁয় আয়োজিত সভায় সভাপতিত্ব করেন
স্পেন বিএনপির সভাপতি খোরশেদ আলম মজুমদার।স্পেন বিএনপির ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক সোহেল ভূঁইয়ার পরিচালনায় অনুষ্ঠিত সভায় বক্তারা খালেদা জিয়াকে অন্যায়ভাবে কারাবন্দি করা হয়েছে দাবী করে অবিলম্বে তার নি:শর্ত মুক্তি দাবি করেন।এছাড়া সভায় কোটা সংস্কার আন্দোলনে ছাত্রছাত্রীদের উপর হামলারও নিন্দা জানানো হয়।
সভাপতির বক্তব্যে খোরশেদ মজুমদার বলেন, খালেদা জিয়ার মুক্তির জন্য দেশে বিদেশে জাতীয়তাবাদী শক্তির সবাইকে ঐক্যবদ্ধ হয়ে স্ব স্ব অবস্থান থেকে প্রতিবাদ, সংগ্রাম চালিয়ে যেতে হবে।
কোটা সংস্কার আন্দোলনকে সাধারণ ছাত্র ছাত্রীদের যৌক্তিক আন্দোলন উল্লেখ করে তিনি আরো বলেন, সরকার দলীয় সংগঠন ছাত্রলীগের নেতাকর্মীরা পুলিশের উপস্থিতিতে আন্দোলনকারীদের ওপর যেভাবে নৃশংস-বর্বর হামলা চালিয়েছে, তা অত্যন্ত নিন্দনীয়।
স্পেন বিএনপি‘র উদ্যোগে স্থানীয় ও আন্তর্জাতিক মানবাধিকার সংগঠনের দৃষ্টি আকর্ষণে নানা কর্মসূচি নেয়া হবে বলেও খোরশেদ মজুমদার তার বক্তব্যে উল্লেখ করেন।
প্রতিবাদ সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য দেন বিএনপি স্পেন শাখার সিনিয়র সহ সভাপতি মোজাম্মেল হোসেন মনু, সহ সভাপতি আবুল খায়ের, আবু তাহের, সোহেল আহমেদ সামসু, নাজমুল ইসলাম নাজু, য্গ্মু সাধারণ সম্পাদক রমিজ উদ্দিন সরকার , হুমায়ূন কবির রিগ্যান, সাংগঠনিক সম্পাদক দিদারুল আলম, আবু জাফর রাসেল, ছানুর মিয়া ছাদ, আব্দুল আওয়াল প্রমূখ।
প্রতিবাদসভায় বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে মিথ্যা মামলায় কারাগারে রাখার জন্য তীব্রভাবে নিন্দা জানানো হয়।
খালেদা জিয়াসহ কারাগারে আটক অন্যান্য বিএনপি নেতাকর্মীকে অতিদ্রুত মুক্তি না দিলে অচিরেই প্রবাস থেকে কঠোর আন্দোলন করা হবে বলে তারা জানান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Facebook Auto Publish Powered By : XYZScripts.com