,
সংবাদ শিরোনাম :

কৈশোর তারুণ্যের ২১ জুলাই থেকে ২৩ জুলাই চলবে বইমেলা

আলোরকন্ঠ রিপোর্টঃ কৈশোর তারুণ্যের দ্বিতীয় বছর পূর্তিতে ৪২তম বইমেলার আয়োজন করা হয়েছে রাজউক উত্তরা মডেল স্কুল এন্ড কলেজে। ২১ জুলাই থেকে ২৩ জুলাই চলবে বইমেলা। একই সঙ্গে কৈশোর-তারুণ্যের চোখে বাংলাদেশ প্রতিপাদ্যে মুক্ত গদ্য লেখা প্রতিযোগিতদারও আয়োজন করা হয়েছে।

২১ জুলাই বইমেলার উদ্বোধন অনুষ্ঠানে উপস্থিত থাকবেন শিল্পী হাশেম খান এবং শিশু সাহিত্যিক আলী ইমাম। সমাপনী দিন ২৩ জুলাই মুক্ত গদ্য লেখা প্রতিযোগিতার পুরস্কার বিতরন করবেন বাংলা একাডেমির মহাপরিচালক অধ্যাপক শামসুজ্জামান খান।

মেলায় অংশ নেয়া ১৪টি প্রকাশনা সংস্থা হচ্ছে-অ্যাডর্ন, সময়, ইকরিমিকরি, প্রথমা, অনন্যা, কাকলী, বাবুই, দ্যু, ময়ুরপক্ষী, কথাপ্রকাশ, তাম্রলিপি, জাগৃতি,অনুপম এবং বেঙ্গল।

এ প্রসঙ্গে কৈশোর তারুণ্যের সভাপতি তুষার আবদুল্লাহ বলেন, ২০১৬ সালের ২৩ জুলাই আমরা যাত্রা শুরু করি। দুই বছরে ৪১টি বিদ্যায়তনে ক্লাস রুমের পাশে বইমেলার আয়োজন করা হয়েছে। বইমেলার পাশাপাশি শিক্ষার্থীদের সঙ্গে লেখক-প্রকাশকদের মতবিনিময়, বইপাঠ পরবর্তী প্রতিক্রিয়া নিয়ে আলোচনা, মুক্ত গদ্য রচনা প্রতিযোগিতার আয়োজন করা হয়েছে। পাঠাভ্যাস তৈরিতে শিক্ষক ও অভিভাবকদের সঙ্গেও আমরা মতবিনিময় করেছি।

এই আয়োজনে আপনাকে এবং আপনার প্রতিষ্ঠানকে সহযাত্রী হিসেবে পাশে চাই।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Facebook Auto Publish Powered By : XYZScripts.com