,
সংবাদ শিরোনাম :
» « ঠাকুরগাঁও অনলাইন জার্নালিস্ট অ্যাসোসিয়েশনের নেতৃত্বে বকুল-শাকিল» « কিংবদন্তী ব্যান্ড সংগীতশিল্পী আইয়ুব বাচ্চু আর নেই» « ঠাকুরগাঁওয়ে সাংবাদিকদের সাথে শিশু সুরক্ষা বিষয়ক সংলাপ» « ঠাকুরগাঁওয়ে এবারও শ্রেস্ট ফাড়াবাড়ি দূর্গা মন্ডপ বলে মনে করছেন ভক্তরা» « জাতীয় ঐক্য গঠন করা হয়েছে দেশের গনতন্ত্রকে পুনরুদ্ধার করার জন্য -মির্জা ফখরুল» « বিশ্বকাপ ট্রফি এখন ঢাকায়» « নারীদেরকে অর্থনৈতিক কর্মকান্ডে যুক্ত হয়ে দেশকে সামনের দিকে এগিয়ে নিয়ে যেতে হবে- জেলা প্রশাসক ড. কে এম কামরুজ্জামান» « বালিয়াডাঙ্গীতে ভ্রাম্যমাণ থেরাপী সেবা ক্যাম্পের উদ্বোধন» « বাঁশগাড়া সরকারি প্রাইমারী স্কুলে অভিভাবক সদস্য নির্বাচন অনুষ্ঠীত» « সাংবাদিকদের সাথে রংপুর ডিআইজি’র মতবিনিময়

‘ইসির কথা শুনছে না পুলিশ’

আলোরকন্ঠ রিপোর্টঃ তিন সিটি নির্বাচনে পুলিশ ও সরকার নির্বাচন কমিশনের (ইসি) কোনো কথাই শুনছে না বলে দাবি করেছেন বিএনপির যুগ্ম মহাসচিব ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন।

তিনি বলেন, কমিশন হয়তো চায় নির্বাচন সুষ্ঠু করতে। কিন্তু সরকার ও পুলিশের কারণে তারা (কমিশন) নির্বাচন সুষ্ঠু করতে সক্ষম হচ্ছে না। পুলিশ ওয়ারেন্ট ছাড়াই বিভিন্ন স্থান থেকে বিএনপির নেতা কর্মীদের গ্রেফতার করছে।

রোববার (২৯ জুলাই) বিকেলে নির্বাচন ভবনে প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কেএম নুরুল হুদার সঙ্গে বৈঠক শেষে তিনি এ কথা বলেন। সোমবার রাজশাহী, বরিশাল ও সিলেট সিটি কর্পোরেশনে নির্বাচন। নির্বাচনের একদিন আগে কমিশনে এসে এ অনাস্থার কথা জানায় বিএনপির প্রতিনিধি দল।

তিনি বলেন, হাইকোর্টের আদেশ অমান্য করে পুলিশ বিএনপির নেতাকর্মীদের হয়রানি ও গ্রেফতার করছে। পুলিশ হাইকোর্টের আদেশ মানছে না। তাই আমরা কমিশনকে বলছি নেতাকর্মী ও এজেন্টদের ওয়ারেন্ট ছাড়া যেন গ্রেফতার না করে। নির্বাচন কমিশনকে আরও বলেছি, সরকার ও পুলিশ আপনাদের কোনো কথাই শুনছে না।

খোকন বলেন, নির্বাচনকে সুষ্ঠু করতে সব ব্যবস্থা নেয়ার জন্য কমিশনের কাছে দাবি জানিয়েছি। কমিশনও আশ্বস্ত করে সব ধরনের ব্যবস্থা নেয়ার কথা বলেছে। কিন্তু আমরা নির্বাচন কমিশনের ওপর আস্থা রাখতে পারছি না। কারণ তিন সিটিতে নির্বাচনী পরিবেশ বিরাজ করছে না।

এর আগে সিইসি কেএম নুরুল হুদার সঙ্গে বৈঠকে বসেন বিএনপির প্রতিনিধি দল। সিইসি ছাড়াও নির্বাচন কমিশনার ব্রিগেডিয়ার জেনারেল (অব.) শাহাদাত হোসেন চৌধুরী, মাহবুব তালুকাদার বৈঠকে উপস্থিত ছিলেন। অপরদেক দুই সদস্যের প্রতিনিধি দলে বিএনপির যুগ্ম মহাসচিব ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন ও আন্তর্জাতিকবিষয়ক সম্পাদক ব্যারিস্টার কায়সার কামাল উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Facebook Auto Publish Powered By : XYZScripts.com