,
সংবাদ শিরোনাম :
» « পঞ্চগড়ে ট্রাক চাপায় সামছুল হক নামের এক বৃদ্ধ নিহত» « হরিপুর হত্যাকাণ্ডে তদন্ত শুরু, ৮ জনের বক্তব্য লিপিবদ্ধ» « পঞ্চগড় চেম্বার অব কমার্স এন্ড ইন্ড্রাস্ট্রি’র সাধারন সভা অনুষ্ঠিত» « ঠাকুরগাঁওয়ে আওয়ামী বাস্তহারালীগের দোয়া মাহফিল অনুষ্ঠিত» « কচুয়ায় মহিলা ভাইস চেয়াম্যান প্রার্থী সুলতানা খানমে’র প্রচারনা ও গনসংযোগ» « একাদশ জাতীয় সংসদে স্বতন্ত্র ও সংরক্ষিত (নারী) স্বতন্ত্র এমপি হয়ে সর্বত্র আলোচিত এ দম্পতি» « প্রতিবন্ধীদের পাশে দাঁড়ালেন ঠাকুরগাঁওয়ের স্বেচ্ছাসেবক লীগ নেতা এ্যাপোলো» « ঠাকুরগাঁওয়ে অমর একুশে বইমেলা উদ্বোধন» « আওয়ামী লীগের বিপুল বিজয় যারা মেনে নিতে পারেনি, তারাই আহমদীয় সম্প্রদায়ের ওপর হামলা চালিয়েছে … রেলমন্ত্রী নূরুল ইসলাম সুজন» « ঠাকুরগাঁওয়ে বিজিবি-গ্রামবাসী সংর্ঘষে নিহত ছাত্রসহ ২শতাধিক গ্রামবাসীর বিরুদ্ধে মামলা

‘ইসির কথা শুনছে না পুলিশ’

আলোরকন্ঠ রিপোর্টঃ তিন সিটি নির্বাচনে পুলিশ ও সরকার নির্বাচন কমিশনের (ইসি) কোনো কথাই শুনছে না বলে দাবি করেছেন বিএনপির যুগ্ম মহাসচিব ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন।

তিনি বলেন, কমিশন হয়তো চায় নির্বাচন সুষ্ঠু করতে। কিন্তু সরকার ও পুলিশের কারণে তারা (কমিশন) নির্বাচন সুষ্ঠু করতে সক্ষম হচ্ছে না। পুলিশ ওয়ারেন্ট ছাড়াই বিভিন্ন স্থান থেকে বিএনপির নেতা কর্মীদের গ্রেফতার করছে।

রোববার (২৯ জুলাই) বিকেলে নির্বাচন ভবনে প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কেএম নুরুল হুদার সঙ্গে বৈঠক শেষে তিনি এ কথা বলেন। সোমবার রাজশাহী, বরিশাল ও সিলেট সিটি কর্পোরেশনে নির্বাচন। নির্বাচনের একদিন আগে কমিশনে এসে এ অনাস্থার কথা জানায় বিএনপির প্রতিনিধি দল।

তিনি বলেন, হাইকোর্টের আদেশ অমান্য করে পুলিশ বিএনপির নেতাকর্মীদের হয়রানি ও গ্রেফতার করছে। পুলিশ হাইকোর্টের আদেশ মানছে না। তাই আমরা কমিশনকে বলছি নেতাকর্মী ও এজেন্টদের ওয়ারেন্ট ছাড়া যেন গ্রেফতার না করে। নির্বাচন কমিশনকে আরও বলেছি, সরকার ও পুলিশ আপনাদের কোনো কথাই শুনছে না।

খোকন বলেন, নির্বাচনকে সুষ্ঠু করতে সব ব্যবস্থা নেয়ার জন্য কমিশনের কাছে দাবি জানিয়েছি। কমিশনও আশ্বস্ত করে সব ধরনের ব্যবস্থা নেয়ার কথা বলেছে। কিন্তু আমরা নির্বাচন কমিশনের ওপর আস্থা রাখতে পারছি না। কারণ তিন সিটিতে নির্বাচনী পরিবেশ বিরাজ করছে না।

এর আগে সিইসি কেএম নুরুল হুদার সঙ্গে বৈঠকে বসেন বিএনপির প্রতিনিধি দল। সিইসি ছাড়াও নির্বাচন কমিশনার ব্রিগেডিয়ার জেনারেল (অব.) শাহাদাত হোসেন চৌধুরী, মাহবুব তালুকাদার বৈঠকে উপস্থিত ছিলেন। অপরদেক দুই সদস্যের প্রতিনিধি দলে বিএনপির যুগ্ম মহাসচিব ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন ও আন্তর্জাতিকবিষয়ক সম্পাদক ব্যারিস্টার কায়সার কামাল উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Facebook Auto Publish Powered By : XYZScripts.com