,
সংবাদ শিরোনাম :

শিক্ষার্থীদের আন্দোলনে সংহতি প্রকাশ করে স্পেনে সভা ও মানববন্ধন

জাকির হোসেন সুমন।, ব্যুরো চীফ ইউরোপ|নিরাপদ সড়কের দাবিতে বাংলাদেশের শিক্ষার্থীদের আন্দোলনের সঙ্গে একাত্মতা জানিয়ে মানববন্ধন ও সভা করেছে স্পেনের কুমিল্লা সমিতি।
গত শনিবার স্থানীয় সময় রাত ১০টায় মাদ্রিদে বাংলাদেশ অ্যাসোসিয়েশনের হলরুমে আয়োজিত সভায় অংশগ্রহণ করেন প্রবাসী রাজনৈতিক, সামাজিক নেতাকর্মী ও সংবাদকর্মী।
কুমিল্লা সমিতির সভাপতি আনিসুর রহমান রুবেলের সভাপতিত্বে ও অর্থ সম্পাদক আবুল হাসেম মেম্বারের পরিচালনায় অনুষ্ঠিত সভায় বক্তারা বাংলাদেশের শিক্ষার্থীদের আন্দোলনকে যৌক্তিক আন্দোলন উল্লেখ করেন এবং তাদের নয় দফা দাবি মেনে নেয়ার জন্য বাংলাদেশ সরকারের প্রতি অনুরোধ জানান। পাশাপাশি আন্দোলনে অংশগ্রহণকারী শিশু কিশোরদের উপর হামলারও নিন্দা জানান বক্তারা। এসময় তারা শ্লোগান দেন- ‘নিরাপদ সড়ক চাই’, ‘উই ওয়ান্ট জাস্টিস’, ‘গো এহেড স্টুডেন্ট্স. উই আর উইথ ইউ’।
সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য দেন বাংলাদেশ অ্যাসোসিয়েশনের প্রাক্তন সহ সভাপতি ও চট্টগ্রাম সমিতির সভাপতি কাজী এনায়েতুল করিম তারেক, বাংলা স্কুলের সভাপতি মোহাম্মদ বেলাল, নারায়নগঞ্জ জেলা সমিতির সভাপতি সোহেল ভূঁইয়া, মোহাম্মদ মোরশেদ, ভালিয়েন্তে বাংলার সভাপতি মোহাম্মদ ফজলে এলাহী, হারুন উর রশিদ,কুমিল্লা সমিতির উপদেষ্টা আহমেদ শফি, কুমিল্লা সমিতির সাধারন সম্পাদক স্বপন কাজী ,স্পেন বাংলা প্রেসক্লাব সভাপতি সাহাদুল সুহেদ ,ভালিয়েন্তে বাংলার সাংগঠনিক সম্পাদক রমিজ উদ্দিন সরকার , রফিক মিয়া, মাহবুবুল আলম শিপন, সাবেক ছাত্রদল অর্গানাইজেশন ইউরপের আহবায়ক আবু জাফর রাসেল, সাইফুল আলম মাসুম, মোহাম্মদ ইউসুফ, কাজী আবুল বাশার, আবু তাহের, বাংলাদেশ স্পোর্টস অ্যাসোসিয়েশন অব স্পেনের সাধারন সম্পাদক কবির আল মাহমুদ, ব্যাবসায়ী নাহিদ আনোয়ারুল প্রমূখ।
সংহতি প্রকাশ সভায় সমস্বরে জাতীয় সঙ্গীত পরিবেশন করা হয়। সভা শেষে স্থানীয় আভে মারিয়া ই খেসুস সড়কে মানববন্ধন কর্মসূচিতে অংশগ্রহণ করেন প্রবাসীরা। এ সময় তাদের হাতে ছিল শিক্ষার্থীদের আন্দোলনে সংহতি প্রকাশে নানা শ্লোগান লেখা পোস্টার।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Facebook Auto Publish Powered By : XYZScripts.com