,
সংবাদ শিরোনাম :

নিজ উদ্যেগে ‘জেব্রা ক্রসিং’ তৈরী করলেন ঠাকুরগাঁও হিমালয় মুক্ত স্কাউট দল

আলোরকন্ঠ রিপোর্টঃ নিরাপদ সড়ক বাস্তবায়নে প্রধানমন্ত্রীর নির্দেশনায় ঠাকুরগাঁও সরকারি বালক উচ্চ বিদ্যালয়ের সামনের সড়কে নিজ উদ্যেগে ‘জেব্রা ক্রসিং’ তৈরী করেছে হিমালয় মুক্ত স্কাউট দল।

বৃহস্পতিবার দুপুরে ঠাকুরগাঁও হিমালয় মুক্ত স্কাউট দলের সদস্যরা শহরের চৌরাস্ত মোড়ে যানজট নিয়ন্ত্রনের জন্য সড়কের গাড়ি গুলিকে দুটি লেনে চলাচলের জন্য দায়িত্ব পালন করে।
ঘন্টাব্যাপি যানজট নিরসনের পাশাপাশি চালকদের ট্রাফিক আইন সম্পর্কে সচেতন করে ও গাড়ির বিভিন্ন প্রকার সচেতনতা মুলক স্টিকার লাগায় দলের সদস্যরা। পরে হিমালয় মুক্ত স্কাউট দলের সদস্যরা নিজ উদ্যেগে ঠাকুরগাঁও সরকারি বালক উচ্চ বিদ্যালয়ের সামনের সড়কে একটি ‘জেব্রা ক্রসিং’ তৈরি করে।

এসময় উপস্থিত ছিলেন, হিমালয় মুক্ত স্কাউট দলের সভাপতি মোদাচ্ছের হোসেন, সহ-সভাপতি শাহিন ফেরদৗস, সাধারণ সম্পাদক লুৎফর রহমান মিঠু, সহ-সাধারণ সম্পাদক আঞ্জুমান আরা বেবি সহ হিমালয় মুক্ত স্কাউট দলের সদস্যরা।

বাংলাদেশ স্কাউট দিনাজপুর অঞ্চলের উপ কমিশার (জনসংযোগ ও মার্কেটিং) এবং ঠাকুরগাঁও হিমালয় মুক্ত স্কাউট দলের সাধারণ সম্পাদক লুৎফর রহমান মিঠু বলেন,মাননীয় প্রধান মন্ত্রীর নির্দেশকে বাস্তবায়ন করতে আমরা নিরাপদ সড়ক বাস্তবায়নের জন্য সকলের পাশাপাশি স্কাউটরাও কাজ করছি। ছোট শিশুরা ট্রাফিক আইন সম্পর্কে চালকদের সচেতন করার মাধ্যমে নিজেরাও সচেতন হচ্ছে। আমরা চাই একটি নিরাপদ সড়ক সেই লক্ষ্যেই কাজ করছি।

উল্লেখ্য, পথচারী রাস্তা পার হওয়ার জন্য সড়কের মাঝে আড়াআড়ি যে দাগ দেয়া হয় তাকেই ‘জেব্রা ক্রসিং’ বলা হয়। নিয়ম হচ্ছে, জেব্রা ক্রসিং এর সামনে যানবাহনগুলো নির্দিষ্ট গতি সীমার নিচে নিয়ে আসবে। এতে নিরাপদে রাস্তা পার হতে পারবেন পথচারীরা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Facebook Auto Publish Powered By : XYZScripts.com