,
সংবাদ শিরোনাম :
» « দাকোপে উপজেলা মৎস্য অধিদপ্তরের উদ্যোগে জাতীয় মৎস্য সপ্তাহ ২০১৯’র শুভ উদ্বোধন» « পঞ্চগড়ে ঘূর্ণিঝড়ের তান্ডবে উপকারভোগীর গাছের ব্যাপক ক্ষতি; কর্তৃপক্ষের হেয়ালীপনা, গাছ পড়ে আছে ক্ষেত খামারে» « ঠাকুরগাঁও জেলার হরিপুর উপজেলায় সাপের কামড়ে এক স্কুলছাত্রের মৃত্যু» « আটোয়ারীতে জাতীয় মৎস্য সপ্তাহ উদ্বোধন» « পঞ্চগড়ে ছাত্রলীগের মেয়াদোত্তীর্ণ কমিটি বাতিলের দাবীতে মানববন্ধন» « খুলনার দাকোপে জাতীয় মৎস্য সপ্তাহ পালন উপলক্ষে গনমাধ্যমকর্মীদের সাথে মতবিনিময়সভা অনুষ্ঠিত» « পীরগঞ্জে জাতীয় মৎস্য সপ্তাহ ২০১৯ উৎযাপন উপলেক্ষে সংবাদ কর্মীদের নিয়ে সংবাদ সম্মেলন করলেন সিনিয়র মৎস্য কর্মকর্তা» « যে মুক্তিযোদ্ধা সে যদি আমার চরম শত্রæও হয় করুক বিএনপি তাকেও তালিকায় অর্ন্তভুক্ত করা হবে -আ.ক.ম মোজাম্মেল হক» « ঠাকুরগাঁও জেলা আ.লীগের সহ-সভাপতি মকবুল হোসেন বাবুর ইন্তেকাল» « পঞ্চগড়ের রাবার ড্যামটি অকার্যকর হওয়ায় এলাকা প্লাবিত

খুনি নূর চৌধুরীকে বাংলাদেশে ফেরত পাঠানোর দাবি জানিয়ে অস্ট্রেলিয়া আওয়ামীলীগ

আলোরকন্ঠ রিপোর্টঃ কানাডায় অবস্থানরত বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আত্মস্বীকৃত খুনি নূর চৌধুরীকে বাংলাদেশে ফেরত পাঠানোর দাবি জানিয়ে অস্ট্রেলিয়া আওয়ামী লীগ কর্তৃক প্রেরিত চিঠির জবাব দিয়েছে কানাডা। চিঠিটি কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডোর কার্যালয়ে পৌঁছানোর পর নূর চৌধুরীকে বাংলাদেশে ফেরত পাঠানোর বিষয়টি আরও গুরুত্বের সঙ্গে নিয়েছে।

জানা গেছে, এরইমধ্যে নূর চৌধুরীকে বাংলাদেশে ফেরত পাঠানো সংক্রান্ত দাবি কানাডার ইমিগ্রেশন, রিফিউজিস অ্যান্ড সিটিজেনশিপ মন্ত্রী আহমেদ হোসেনের কাছে বিবেচনার জন্য প্রেরণ করা হয়েছে।

অস্ট্রেলিয়া আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ড. আবুল হাসনাৎ মিল্টন ও নিউ সাউথ ওয়েলস আওয়ামী লীগের সভাপতি হাসান শিমুন ফারুক রবিন স্বাক্ষরিত ওই চিঠির জবাব দিয়েছেন কানাডার প্রধানমন্ত্রীর কার্যালয়ের এক্সিকিউটিভ করেসপন্ডেন্স অফিসার এম ব্রেডসন।

ই-মেইলে প্রেরিত ওই চিঠিতে ব্রেডসন জানিয়েছেন, অস্ট্রেলিয়া আওয়ামী লীগ কর্তৃক প্রেরিত মেইলটি গুরুত্বের সঙ্গে পর্যালোচনা করে ইমিগ্রেশন, রিফিউজিস অ্যান্ড সিটিজেনশিপ মন্ত্রী আহমেদ হোসেনের কাছে বিবেচনার জন্য প্রেরণ করা হয়েছে।

প্রসঙ্গত, এর আগে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের খুনি নূর চৌধুরীকে দেশে ফেরত পাঠানোর জন্য কানাডার প্রতি আহ্বান জানান প্রধানমন্ত্রী শেখ হাসিনা। গত জুনে কুইবেকে কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডোর বাসভবনে (লে পেটিট ফ্রন্টেন্স) অনুষ্ঠিত এক বৈঠকে শেখ হাসিনা এ আহ্বান জানান।

এসময় ট্রুডো প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে সমবেদনা জানিয়ে বলেন, আমি বুঝতে পারছি আপনার জন্য বিষয়টি কতটুকু বেদনাদায়ক। আমি এতটুকু বলতে পারি নূর চৌধুরীর কানাডার নাগরিকত্ব নেই। সে কানাডার নাগরিক নয়। ট্রুডো আশ্বস্ত করে বলেন, অপরাধের দায়ে দণ্ডপ্রাপ্ত ব্যক্তিকে ফেরত পাঠানোর বিষয়ে তার দেশের সংশ্লিষ্ট কর্মকর্তারা কাজ করে যাচ্ছেন।

প্রসঙ্গত, এস এইচ এম বি নূর চৌধুরী বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আত্মস্বীকৃত খুনি এবং মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামি। বর্তমানে তিনি কানাডায় অবস্থান করছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Facebook Auto Publish Powered By : XYZScripts.com