,
সংবাদ শিরোনাম :

শিক্ষার নিয়ন্ত্রনে নয়, শিক্ষার্থীদের নিয়ন্ত্রনে থাকবে শিক্ষা ———হুইপ ইকবালুর রহিম এমপি

মোঃ আব্দুল আজিম, দিনাজপুর ॥ জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম এমপি জ্ঞাণ অর্জনে দক্ষতা সৃষ্টি করতে না পারলে সেই লেখাপড়া মুল্যহীন উল্লেখ করে বলেছেন, মেধা, জ্ঞাণ ও দক্ষতাকে আয়ত্বে এনে নিজেদেরকে প্রমান করতে হবে তুমি একজন প্রকৃত শিক্ষার্থী। অনেকেই আছে ডিগ্রী-মাষ্টার্সসহ উচ্চ শিক্ষার সার্টিফিকেট নিয়েছেন কিন্তু চাকুরীর ভাইবা দিতে গেলেই মুখ কালো করে ফিরতে হয়। এ শিক্ষার কোন মুল্য নেই। মেধাকে বিকশিত করতে নিজেদেরকে আরও পরিশ্রমি হতে হবে। তথ্য প্রযুক্তির এ যুগে চ্যালেঞ্জ মোকাবেলা করে এগিয়ে যেতে হবে। শিক্ষার্থীদের উদ্দ্যোশে তিনি বলেন, কলেজে আসলাম আর গেলাম এ নিয়ম বাদ দিয়ে শিক্ষাকে কি ভাবে নিজের নিয়ন্ত্রনে আনা যায় সেই চেষ্টাই সবাইকে করতে হবে। শিক্ষার নিয়ন্ত্রনে নয়, শিক্ষার্থীদের নিয়ন্ত্রনে থাকবে শিক্ষা।
২৩ সেপ্টেম্বর রবিবার হুইপ ইকবালুর রহিম এমপি দিনাজপুর সরকারি মহিলা কলেজের কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনা ও একাদশ শ্রেণীর ছাত্রীদের নবীনবরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।
দিনাজপুর সরকারি মহিলা কলেজের অধ্যক্ষ প্রফেসর মো: শামসুল আলম এর সভাপতিত্বে বক্তব্য রাখেন দিনাজপুর জেলা প্রশাসক ড.আবু নঈম মুহাম্মদ আবদুছ ছবুর, পুলিশ সুপার সৈয়দ আবু সায়েম, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) বজলুর রশিদ, সরকারি মহিলা কলেজের উপাধ্যক্ষ প্রফেসর মো: ছাইয়েদুল হক, কলেজের ছাত্রী আর্নিকা নাওয়ার নোভা, স্মিতা হক, তাসরিফা আশা প্রমুখ। অনুষ্ঠান পরিচালনা করেন কলেজের প্রভাষক মো: তারিকুল ইসলাম ও আশালতা রায়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Facebook Auto Publish Powered By : XYZScripts.com