,
সংবাদ শিরোনাম :

‘মাদ্রাসা শিক্ষাকে এগিয়ে নিতে কাজ করছে সরকার’

  • বাংলাদেশ আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও ঠাকুরগাঁও-১ আসনের সংসদ সদস্য রমেশ চন্দ্র সেন বলেছেন, মাদ্রাসা শিক্ষা হচ্ছে এখন আধুনিক শিক্ষা। বিজ্ঞানের পাশাপাশি এই মাদ্রাসা শিক্ষা কার্যক্রমকে এগিয়ে নিতে কাজ করছে আওয়ামী লীগ সরকার।

শনিবার বিকেলে ঠাকুরগাঁও সদর উপজেলার আক্চা ইউনিয়নের পুরাতন ঠাকুরগাঁও দাখিল মাদ্রাসার নির্মিতব্য চারতলা বিশিষ্ট একাডেমিক ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপনের উদ্বোধন শেষে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

সাংসদ রমেশ চন্দ্র সেন বলেন, মাদ্রাসা থেকে শিক্ষা গ্রহণ করে এখন অনেকেই বাংলাদেশের গুরুত্বপূর্ণ জায়গায় রয়েছে। তাই মাদ্রাসাকে ছোট করে দেখার কোন সুযোগ নেই। আর আওয়ামী লীগ সরকার দেশের শিক্ষা ব্যবস্থাকে উন্নত করার লক্ষ্যেই কাজ করছে। তারই ধারাবাহিকতায় প্রত্যেকটি মাদ্রাসায় একাডেমিক ভবন দেওয়া হচ্ছে। যাতে শিক্ষার্থীরা মাদ্রাসা থেকে ভালো ভাবে পাঠদান করতে পারে।

তিনি আরও বলেন, গত জাতীয় সংসদ নির্বাচনে বিএনপি-জামায়াত ভোট কেন্দ্রগুলোতে অগ্নিসংযোগ ও ভাংচুর করেছিল। শুধু তাই নয়, তারা প্রিজাইডিং অফিসারকেও হত্যা করেছি। এছাড়াও দেশের বিভিন্ন জায়গায় আন্দোলনের নাম করে পুলিশসহ সাধারণ মানুষকে পুড়িয়ে হত্যা করেছে। বিএনপি-জামায়াত কখনো দেশের উন্নয়নের কথা চিন্তা করে না।

সাংসদ রমেশ চন্দ্র সেন বলেন, বিএনপি-জামায়াত একটি জঙ্গি দল। তাদের মদদে দেশে জঙ্গিবাদের সৃষ্টি হয়েছিল, আর এই জঙ্গিবাদকে শক্তহাতে দমন করেছে আওয়ামী লীগ সরকার। বাংলাদেশের জঙ্গিবাদের কোন ঠাঁই নেই। জঙ্গিবাদ দমনসহ দেশের উন্নয়নে বিপ্লব ঘটিয়েছে আওয়ামী লীগ।

আওয়ামী লীগ সরকারের এই উন্নয়নের ধারাকে অব্যাহত রাখতে আগামী জাতীয় সংসদ নির্বাচনে নৌকায় ভোট দিয়ে বিজয়ী করতে হবে; এজন্য সকলের প্রতি আহ্বান জানান সাংসদ রমেশ চন্দ্র সেন।

পুরাতন ঠাকুরগাঁও দাখিল মাদ্রাসার ম্যানেজিং কমিটির সভাপতি প্রকৌশলী আনোয়ার আলীর সভাপতিত্বে আলোচনা সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য দেন, ঠাকুরগাঁও সদর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোশারুল ইসলাম, যুগ্ম সাধারন সম্পাদক নজরুল ইসলাম স্বপন, আক্চা ইউনিয়নের চেয়ারম্যান সুব্রত কুমার বর্মন, জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক সানোয়ার পারভেজ পুলক, আক্চা ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি শহিদুল ইসলাম প্রমুখ।

অপরদিকে সকালে সদর উপজেলার আখানগর ইউনিয়নের বলিতাপুকুর দাখিল মাদ্রাসার নির্মিতব্য চারতলা বিশিষ্ট একাডেমিক ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপনের উদ্বোধন করেন বাংলাদেশ আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও ঠাকুরগাঁও-১ আসনের সংসদ সদস্য রমেশ চন্দ্র সেন। এসময় মাদ্রাসা মাঠে আয়োজিত সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেন সাংসদ রমেশ চন্দ্র সেন।

বলিতাপুকুর দাখিল মাদ্রাসার সভাপতি অ্যাডভোকেট আব্দুল হামিদের এসময় অন্যান্যের মধ্যে বক্তব্য দেন, ঠাকুরগাঁও সদর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোশারুল ইসলাম, যুগ্ম সাধারন সম্পাদক নজরুল ইসলাম স্বপন, শিক্ষা প্রকৌশল অধিদপ্তরের সহকারী প্রকৌশলী বেলাল আহম্মেদ, আখানগর ইউনিয়নের চেয়ারম্যান নুরুল ইসলাম, জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক সানোয়ার পারভেজ পুলক, রুহিয়া থানা স্বেচ্ছাসেবক লীগের আহ্বায়ক বাশারুল ইসলাম সোহেল, রুহিয়া থানা ছাত্রলীগের আহ্বায়ক আরিফ হোসেন প্রমুখ।

উল্লেখ্য, শিক্ষা প্রকৌশল অধিদপ্তরের তত্ত্বাবধানে পুরাতন ঠাকুরগাঁও দাখিল মাদ্রাসা ও বলিতাপুকুর দাখিল মাদ্রাসার নির্মিতব্য একাডেমিক ভবনের নির্মাণ কাজে ব্যয় ধরা হয়েছে ৮ কোটি টাকা। ভবন দুটি নির্মাণ হলে ওই এলাকার প্রায় ৬ শতাধিক শিক্ষার্থী পাঠদানের সুযোগ পাবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Facebook Auto Publish Powered By : XYZScripts.com