,
সংবাদ শিরোনাম :

ঠাকুরগাঁওয়ে উন্নয়ন মেলায় হাজারো দর্শকের সমাগম ব্যাতিক্রম সাজে এলজিইডি’র স্টল

আলোরকন্ঠ রিপোর্টঃ ঠাকুরগাঁওয়ে উন্নয়ন মেলার শুরু থেকে শেষ দিন পর্যন্ত উপচে পরা দর্শকের সমাগম ঘটেছে। সকাল থেকে রাত পর্যন্ত দর্শকরা ঘুরছেন বিভিন্ন স্টলে। ব্যাতিক্রম এ মেলায় কেনা বেচার পন্য না থাকলেও সরকারের সাফল্যকে খুতিয়ে দেখছে তারা।
জেলা প্রশাসনের আয়োজনে সরকারি বালক উচ্চ বিদ্যালয় মাঠে শতাধিক স্টলে হাজারো লোকের সমাগমকে সামাল দিতে কাজ করছেন আইনশৃংখলা বাহিনী। বিভিন্ন সরকারি ও বে-সরকারি প্রতিষ্ঠানে কর্মীরা স্টলে থেকে বুঝিয়ে দিচ্ছেন উন্নয়নের কথা। কর্মকর্তারা নিয়মিত স্টল পরির্দশন করছেন। বিশেষ করে স্থানীয় সরকার প্রকৌশলী অধিদপ্তর (এলজিইডি) এর পক্ষ থেকে জকজমক আয়োজনে অবকাঠামোগত উন্নয়ন তুলে ধরা হয়েছে তাদের কার্যক্রম। ২০০৯ সাল থেকে ২০১৮ পর্যন্ত পল্লী অবকাঠমো উন্নয়নে এলজিইডি’র অর্জন বিগত কয়েক দশকের কাছাকাছি বলে উল্লেখ করেছে। উল্লেখযোগ্য অবকাঠামোর মধ্যে ২০০৯ সালে পল্লী সড়ক উন্নয়ন হয়েছিল ৫৫৬ কিঃ মিটার। ২০১৮ তে ১২১০ কিঃ মিটার। বৃহৎ সেতু ১শ মিটারের উপরে ২০০৯ ছিল ৩টি। ২০১৮ তে ৬টি। প্রাথমিক বিদ্যালয় ও শিক্ষা অবকাঠামো সংখ্যা ছিল ৪১০ টি। বর্তমানে ৮০৭ টি। ক্ষুদ্রাকার পানি সম্পাদ ব্যবস্থাপনা (হেক্টর) ৪ হাজার ৩শ । বর্তমানে ৮হাজার ৫শ। এছাড়াও উপজেলা পরিষদ, ইউনিয়ন পরিষদ কমপ্লেক্স, সেতু/কালভার্ট,খাল খনন, হাট বাজার, বাঁধ নির্মান, মুক্তিযোদ্ধা কমপ্লেক্সসহ বেশকিছু উন্নয়নের কথা তুলে ধরা হয়েছে। এলজিইডি’র পক্ষ থেকে বলা হয়েছে ২০০৯-১৮ পর্যন্ত দেশব্যাপি অর্জন হয়েছে। অন্যদিকে জেলা ও পুলিশ প্রশাসন, গনপূর্ত বিভাগ, ফায়ার সার্ভিস, হাসপাতাল, কৃষিসম্প্রসারন অধিদপ্তরসহ প্রত্যেক প্রতিষ্ঠানের পক্ষ থেকে নিজ নিজ উন্নয়নের কথা তুলে ধরেছেন।
এ বিষয়ে স্থানীয় সরকার প্রকৌশলী অধিদপ্তর ঠাকুরগাঁওয়ের নির্বাহী প্রকৌশলী কান্তেশ্বর বর্মন জানান, আমরা চেস্টা করেছে বড় পরিসরে সরকারের উন্নয়ন তুলে ধরতে। মানুষ যেন বুঝতে পারে সারাদেশের অর্জনের অংশ এ জেলার উন্নয়নগুলো। তবে মানুষের জানার আগ্রহে আমরা সন্তুষ্ট। আর জেলা প্রশাসক আখতারুজ্জামান জানান, আমরা মনে করি উন্নয়ন মেলা আমাদের সফলতা। হাজারো মানুষ মেলা প্রাঙ্গন মুখরিত করে রেখেছেন এটাই আমাদের প্রাপ্য।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Facebook Auto Publish Powered By : XYZScripts.com