,
সংবাদ শিরোনাম :

ঠাকুরগাঁও কিউর প্যাথলজী এন্ড এক্স-রে কর্তৃপক্ষ ভুল রিপোর্ট দিয়ে ক্ষমা চাইলেন

আলোরকন্ঠ রিপোর্টঃ ঠাকুরগাঁও শহরের কিউর প্যাথলজী এন্ড এক্সÑরে নামে প্রতিষ্ঠান কর্তৃপক্ষ রোগী রক্ত নির্নয়ে রিপোর্ট ভুল দিয়ে ক্ষমা চাইলেন রোগীর স্বজনদের কাছে। এ ঘটনা জানা জানি হলে অন্যান্য রোগীরা ক্ষোভ প্রকাশ করেন। গত ৮ অক্টোবর কিউর প্যাথলজী এন্ড এক্সÑরে প্রতিষ্ঠানে রোগীর স্বজন রক্তের গ্রæপ পরিক্ষা করে সদর হাসপাতালে গিয়ে এক ব্যাক্তির কাছে রক্ত নিতে গেলে কিউর প্যাথলজী এন্ড এক্সÑরে প্রতিষ্ঠানের রক্ত পরিক্ষা ভুল বলে প্রমানিত হয়। এসময় বিপাকে পরে রোগীর স্বজনরা।
জানা যায়, সদর উপজেলার আকচা ইউনিয়নের বদেশ্বরী গ্রামের আব্দুর রহমানের স্ত্রী সখিনা বেগমকে অপারেশনের জন্য শহরের একটি ক্লিনিকে ভর্তি করা হয়। অপারেশনের আগে ক্লিনিক কর্তৃপক্ষ রোগীর স্বজনদের রক্ত যোগানের কথা বলেন। স্বজনরা রোগীর গ্রæপ জানা নেই বলে ক্লিনিক কর্তৃপক্ষকে জানালে ক্লিনিক কর্তৃপক্ষ রোগীর কাছ থেকে গ্রæপ পরিক্ষার জন্য রক্ত দেন স্বজনদের কাছে। স্বজনরা তা নিয়ে
শহরের কিউর প্যাথলজী এন্ড এক্সÑরে প্রতিষ্ঠানে পরিক্ষার করাতে যান। ওই প্রতিষ্ঠান থেকে বিÑ প্রজেটিভ বলে গ্রæপ নির্ণয় করে স্বজনদের কাছে পরিক্ষার কাগজ ধরিয়ে দেয়। পরে রোগীর স্বজনরা দীর্ঘ সময় নষ্ট করে রক্তদাতা জোগাড় করে সদর হাসপাতালে যান। হাসপাতাল কর্তৃপক্ষ রক্ত মেচিং করে রোগীর রক্তের গ্রæপ নির্ণয় করে এ বি প্রজেটিভ। এসময় বিপাকে পরে রোগীর স্বজনরা।
রোগীর স্বজন মকলেসুর জানান, একটি নামি দামি প্রতিষ্ঠান যদি এ ধরনের ভুল করে আমরা কথায় যাবো। তাদের ভুলের কারনে আমার সময় ও টাকা নস্ট হয়েছে। যদি জরুরি রোগী হতো তাহলে তাকে বাচানো কঠিন হতো। পরবর্তিতে আমাদের কাছে তারা ক্ষমা চেয়েছে। আমরা চাই এ ধরনের প্রতিষ্ঠান বন্ধ করে দেয়া হোক। সেই সাথে প্রশাসনের পক্ষ থেকে নিয়মিত মনিটরিংয়ের দাবি জানাচ্ছি।
শহরের কিউর প্যাথলজী এন্ড এক্সÑরে এর পরিমল এর কাছে ম্যানেজার কে জানতে চাইলে তিনি জানান এখানে যারা কাজ করেন তারা সবাই ম্যানেজার কি হয়েছে বলুন এ বিষয়েটি অবগত করার পর বিষয়টি এড়িয়ে যান।
এ বিষয়ে সদর হাসপাতালে দায়িত্বরত কর্মকর্তা ও ডাঃ শাহজাহান নেওয়াজ জানান আমরা বিষটি নিয়ে ক্লিনিক কর্তৃপক্ষের সাথে কথা বলবো। বিষয়টি খতিয়ে দেখা হবে বলে নিশ্চিত করেন তিনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Facebook Auto Publish Powered By : XYZScripts.com