,
সংবাদ শিরোনাম :

ঠাকুরগাঁওয়ে এবারও শ্রেস্ট ফাড়াবাড়ি দূর্গা মন্ডপ বলে মনে করছেন ভক্তরা

আলোরকন্ঠ রিপোর্টঃ কয়েক বছরের মতো এবারো এগিয়ে সদর উপজেলার ফাড়াবাড়ি দূর্গামন্ডপ। গেল বছর ধরে ফাড়াবাড়ি দূর্গামন্ডপ এগিয়ে রয়েছে। জেলা শহর থেকে প্রায় ৮ কিলোমিটার দুরত্ব হলেও প্রতিমা দেখতে হাজার হাজার ভক্তরা সেখানে যাচ্ছে। তবে শহর থেকে সেখানে যেতে রাস্তার উপড় সেনুয়া ব্রীজটি ভেঙ্গে পরে থাকায় কিছু বেগ পেতে হচ্ছে হিন্দুধর্মালম্বীদের।
জেলা পুজা উদযাপন কমিটির তথ্য মতে, জেলা এবার সাড়ে চার শতাধিক দুর্গামন্ডপে পুজা অনুষ্ঠিত হচ্ছে। উৎসাহ উদ্দিপনার মধ্য দিয়ে পালিত হচ্ছে দূর্গা পুজা। প্রতিটি মন্ডপে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। প্রশাসনের পক্ষ থেকে সার্বিক সহযোগীতা করা হচ্ছে। জেলার ফাড়াবাড়ি দূর্গা মন্ডপ এবারো শ্রেষ্ট।
ফাড়াবাড়ি দূর্গা মন্ডপে ঘুরতে আসা দর্শনার্থীরা জানান, আমরা জেলার বেশ কয়েকটি পুজা মন্ডপ ঘুরে দেখেছি। আমাদের কাছে সবচেয়ে ভাল লেগেছে ফাড়াবাড়ি দূর্গা মন্ডপের প্রতিমা। এখানকার প্রতিমা, ডেকারেশন, লাইটিং, পরিবেশে আমরা মুদ্ধ।  এখানকার পরিচালনা কমিটি দর্শনার্থীদের সুন্দরভাবে প্রতিমা দেখার সুযোগ করে দিচ্ছেন। শুধু ব্রীজ ভেঙ্গে পরে থাকার কারনে আমাদের অনেক পথ ঘুরে আসতে হচ্ছে। প্রতিমা দেখে আমরা মুগ্ধ।
এ বিষয়ে সদর উপজেলা আকচা ইউনিয়নের চেয়ারম্যান ও পুজা উদযাপন কমিটির উপদেষ্টা সুব্রত কুমার বর্মন জানান, আমরা প্রতিবারের মত এবারো চেষ্টা করেছি জাকজমকভাবে আয়োজন করতে। হাজার হাজার ভক্তরা আমাদের প্রতিমা দেখতে আসছেন। তবে প্রতিমা তৈরি ও আনুসাঙ্গিক খরচ অনেক। সরকারিভাবে যা বরাদ্দ দেয়া হয় সেটা যদি আরো বৃদ্ধি করা হয় তাহলে আরো জাকজমকভাবে পুজা আয়োজন করা সম্ভব। আমরা খুশি ভক্তরা আমাদের প্রতিমা দেখে এটাকে সেরা পুজা বলে মনে করছেন এটাই আমাদের শ্রেস্ট পাওয়া।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Facebook Auto Publish Powered By : XYZScripts.com