,
সংবাদ শিরোনাম :
» « প্রদীপ কুমার দাশ চট্রগ্রাম বিভাগের শ্রেষ্ট ওসি» « রানীশংকৈলে পুকুর খননে মিললো শত বর্ষের মূর্তি পাথর» « বোদায় বিআরটিসি বাসের ধাক্কায় এক প্রকৌশলী নিহত» « পঞ্চগড়ে বিচারকের আদেশ অমান্য করায় সরকারি কর্মচারীর তিন মাসের জেল» « একজন এমপি হিসেবে আমারও চাওয়া সুন্দরভাবে ঠাকুরগাঁও শহরটাকে আধুনিক বাসযোগ্য শহর হিসেবে গড়ে তোলা -রমেশ চন্দ্র সেন» « টিএসসিতে স্থান পেল বঙ্গবন্ধুর দুর্লভ ছবি» « ঠাকুরগাঁও সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ে বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ» « ঠাকুরগাঁওয়ে ঝড়ে একটি সরকারি প্রাথমিক বিদ্যালযে় ফাটল ও বিভিন্ন অংশ ধ্বসে পরেছে।» « ঠাকুরগাঁওয়ে অর্পিত সম্পত্তি প্রত্যর্পণ আইন শীর্ষক সেমিনার অনুষ্ঠিত» « ঠাকুরগাঁওয়ে স্বর্ণ ব্যবসায়ি গোকুল হত্যাকারীদের বিচারের দাবিতে মানববন্ধন

ধূলির দুষণে পঞ্চগড়ের রাস্তা-ঘাটে চলাচল দূষ্কর

পঞ্চগড় প্রতিনিধি\ বৃষ্টিবিহীন পরিবেশের ফলে এক ধূলিময় পরিস্থিতির উদ্ভব পঞ্চগড়ের চারিদিক। বেশকিছুদিন যাবত বৃষ্টির খবর না থাকায় পরিবেশ স্বাভাবিক থাকলেও ধূলিময় পরিবেশে চলতে গিয়ে এক ধরনের অস্বস্তি জনজীবনে অনেকটা বিড়ম্বনা তৈরী করেছে।

মাস দুয়েক আগে পঞ্চগড়ে হাল্কা বৃষ্টিপাত হলেও এখন বৃষ্টির খবর নেই। দিনের বেলা তাপমাত্রা প্রায় ২৮/৩০ ডিগ্রীতে উঠানামা করলেও রাত গভীর হওয়ার পর কিছুটা কমে গেলেও গরমের মাত্রা খানিকটা কম। ফসলী জমি শুকিয়ে খাঁ খা করছে।

বোরোতে সেচ প্রদান করলেও গম ক্ষেত এখন শুকনো। আর অল্প কিছুদিন পরেই গম মাড়াই পুরোদমে শুরু হবে।ভূট্রার ক্ষেতও সেরকম। নয়নজলিতে তেমন পানি নেই।

পঞ্চগড় জেলার প্রতিটি হাট-বাজার এখন ধূলার দাপট। এমন কোন রাস্তা-ঘাট নেই যেখানে ধুলি নেই।

জেলা শহর থেকে উপজেলা শহর এমনকি ছোট বড় হাট-বাজার যেন ধূলিময় হয়ে উঠছে।গ্রামের রাস্তা-ঘাট যেন চলাচলের অযোগ্য হয়ে পড়েছে। কাচা রাস্তায় চলাফেরা করা মানেই শরীরে ধূলি মাখা। বালু আর পাথরের জেলা পঞ্চগড়ের গ্রামীন সড়কে বারু বোঝাই ট্রাক লোড হওয়ায় একেবারে যান চলাচল করা কষ্ট সাধ্য। এসব রাস্তা-ঘাটে প্রায় দূর্ঘটনা ঘটছে। পঞ্চগড় আহামদ নগর মাড়েয়া দেবীগঞ্জ ও তেতুঁরিয়া সড়কের ব্যারিষ্টার বাজার হতে ময়নাগুড়ি-ভজনপুর নিজবাড়ি পর্যন্ত ধূলি আর বালুর সড়কে পরিনত হয়েছে সব জায়গা।বৃষ্টি না হওয়ায় গাছ-পালাগুলিতে প্রভাব পড়েছে।গাছে গাছে ধুলি কণায় ভরপুর।

এদিকে পঞ্চগড় জেলা শহরসহ চলাচলের সব সড়কগুলিতে ধূলির সড়কে পরিনত হয়েছে।যানবহনে চড়ে ও স্বস্তি নেই। ধূলি যেন উড়ে আসছে শরীরে। সব মিলিয়ে চারিদিক ধূলি আর ধূলি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Facebook Auto Publish Powered By : XYZScripts.com