,
সংবাদ শিরোনাম :
» « ঠাকুরগাঁওয়ে টেকসই উন্নয়ন দক্ষতা সম্মেলন অনুষ্ঠিত» « রাণীশংকৈলে বিদ্যুৎস্পৃষ্টে এক শিশুর মৃত্যু» « রাণীশংকৈলে ঈদ পুনর্মিলনীতে জালাল উদ্দীনের নাটক “এই গ্রামে”» « রাণীশংকৈলে দিন মুজুর জাহিদুল বাঁচতে চায় সু-চিকিৎসার জন্য এগিয়ে আসুন» « পঞ্চগড়ে জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইনে অবহিতকরন সভা» « পঞ্চগড়ে তীব্র গরমে জনজীবনে চরমদূর্ভোগ; আবহাওয়া দপ্তর বলছে শনিবার বৃষ্টির সম্ভাবনা» « দেবীগঞ্জে সড়ক র্দূঘটনায় স্বামী- স্ত্রী নিহত» « ঠাকুরগাঁও রাণীশংকৈল উপজেলার সফল নারী উদ্যোক্তা বণিতা রাণী সরকার» « রাণীশংকৈলে উচ্ছেদ অভিযানে ইতিহাস গড়লেন এসি ল্যান্ড» « পঞ্চগড়ে নিরাপদ সড়ক নিশ্চিতকরণে সভা অনুষ্ঠিত

দৃষ্টিপ্রতিবন্ধীদের ব্রেইল দাবা টুর্ণামেন্টের পুরষ্কার বিতরণ

খুলনাঃ “স্বাধীনতা দিবস ব্রেইল দাবা টুর্ণামেন্টের” অংগ্রহণকারী দৃষ্টিহীনদের মাঝে পুরষ্কার বিতরণ করছেন ২নং ওয়ার্ড কাউন্সিলর ও এনএসবিপি’র প্রেসিডেন্ট।

গত ২৬শে মার্চ ২০১৯ইং তারিখ মঙ্গলবার ছিল ৪৯তম মহান “স্বাধীনতা ও জাতীয় দিবস”। এ দিবস উপলক্ষ্যে ন্যাশনাল সোসাইটি অব দি বøাইন্ড এন্ড র্পাশ্যালী সাইটেড (এনএসবিপি), বাংলাদেশ কর্তৃক পরিচালিত ভোকেশনাল ট্রেনিং এন্ড স্কিল ডেভেলপমেন্ট সেন্টার ফর দি বøাইন্ড (ভিটিএসডিসিবি) এর উদ্যোগে খুলনা মহানগরীর ফুলবাড়ীগেট নিবিড় আবাসিক এলাকায় এনএসবিপি ফাউন্ডেশন অফিসে দেশের ২০টি জেলা হতে আগত দৃষ্টিপ্রতিবন্ধীদের অংশগ্রহণে গত ২৩, ২৪ ও ২৫ মার্চ তিন দিনব্যপী ৫ রাউন্ডের “স্বাধীনতা দিবস ব্রেইল দাবা টুর্ণামেন্ট” এর আয়োজন করা হয় এবং গত ২৬ তারিখ বিকাল ৪ ঘটিকার সময় টুর্ণামেন্টের বিজয়ীদের মাঝে পুরষ্কার বিতরণ ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়। উক্ত পুরষ্কার বিতরণী অনুষ্ঠান ও আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জনাব মোঃ সাইফুল ইসলাম, কাউন্সিলর, ২নং ওয়ার্ড, কেসিসি, খুলনা। অনুষ্ঠানে সভাপত্বি করেন জনাব লায়ন মাইন উদ্দিন চৌধুরী, প্রেসিডেন্ট, এনএসবিপি, বাংলাদেশ। পুরষ্কার বিতরণশেষে আলোচনা সভায় প্রধান অতিথি জনাব সাইফুল ইসলাম বলেন, চোখে আলো না থাকা সত্তে¡ও দৃষ্টিপ্রতিবন্ধীরা মনের শক্তিতেই অদম্য। অপ্রতিরোধ্য বুদ্ধির খেলা দাবাতেও। সমাজ আর জীবনের নানা চড়াই-উৎরাই আর প্রতিবন্ধকতাকে পায়ে ঠেলে এই মানুষগুলো স্বপ্ন দেখেন অনন্য উচ্চতার। অনুষ্ঠানের সভাপতি জনাব লায়ন মাইন উদ্দিন জানান, এটি এনএসবিপি কর্তৃক প্রথমবারের মতো দাবা টুর্ণামেন্টের আয়োজন। তার বিশ্বাস এইসব প্রতিভাবান দৃষ্টিপ্রতিবন্ধী দাবাড়–গণ পর্যাপ্ত পৃষ্ঠপোষকতা পেলে বিশ্ব দরবারে লাল সবুজের পতাকাকে এই দাবার মাধ্যমে তুলে ধরতে সক্ষম। তিনি ও তার সংগঠন ভবিষ্যতেও ব্রেইল দাবা টুর্ণামেন্ট আয়োজনের ব্যবস্থা করবেন বলে জানান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Facebook Auto Publish Powered By : XYZScripts.com